আপনার মোবাইল হ্যাং হওয়ার কারন ও সমাধান

মোবাইল হ্যাং কে নিয়ে, অর্থাৎ বর্তমানে যেসব স্মার্টফোনগুলো রয়েছে বেশিরভাগ কিন্তু দেখা যাচ্ছে ব্যাংকের খুব সমস্যা হচ্ছে তাহলে কিন্তু এখান থেকে বাঁচার জন্য আপনাদেরকে যে উপায়গুলি অবলম্বন করতে হবে।

আপনার মোবাইল হ্যাং হওয়ার কারন ও সমাধান

আমি কিন্তু আপনাকে হান্ডেট পার্সেন্ট বলতে পারি যে আপনার মোবাইল যদি কোন সময় হ্যাং করে তাহলে এই বিষয়গুলো অবলম্বন করবেন তাহলে কিন্তু আপনার মোবাইলে আর কখনো হ্যাং করবে না। প্রথমে যে কাজটি করতে হবে আপনাদের সেটিংস বলে যে অপশনটি রয়েছে সে সেটিংস এ ক্লিক করতে হবে সেটিতে ক্লিক করার সাথে সাথে আপনাদের এই নিচের দিকে দেখতে হবে।

ফোন হ্যাং করে কেন

অফ ম্যানেজমেন্ট একটি অপশন রয়েছে এক ম্যানেজমেন্ট এ ক্লিক করতে হবে অফ ম্যানেজমেন্ট এ ক্লিক করার পাশাপাশি একটি অপশন চলে আসবে অ্যাপ লিস্ট এ ক্লিক করতে হবে অ্যাপ্লিকেশনে যখন এ ক্লিক করবেন অ্যাপ লিস্ট এ ক্লিক করার সাথে সাথে এখানে কিন্তু যেকোনো একটিকে আপনাদেরকে ওপেন করতে হবে আমি যেকোনো একটি অ্যাপ করে দেখাচ্ছি।

আমি অ্যামাজন বলে যে অ্যাপটির অ্যাপ টিতে ক্লিক করলাম ক্লিক করার সাথে সাথে কিন্তু আপনারা এখানে দেখতে অনেকগুলো অপশন রয়েছে। স্টোরেজের উপরে রয়েছে সেটাতে ক্লিক করবেন যখন আপনার ষ্টোর এর উপরে ক্লিক করবেন কিলিক করে সাজাতে এখানে দেখতে পারেন কিন্তু ক্লিয়ার কেস এবং ক্লিয়ার ডাটা পড়ে রয়েছে।

আপনার মোবাইল হ্যাং হওয়ার কারন ও সমাধান

প্রথমত পর্ব ক্লিয়ার ডাটা ক্লিয়ার কেস মানে কি অর্থ ক্লিয়ার ডাটা যদি আপনি করে দেন তাহলে কিন্তু আপনার যে সমস্ত অ্যাপ এর মধ্যে যে সমস্ত ডেটা রয়েছে টোটাল টাই কিন্তু আপনার কিন্তু এখানে ক্লিয়ার হয়ে যাবে তা ডিলিট হয়ে যাবে। এর ফলে কিন্তু আপনার সমস্যা হবে আপনাদের এখানে যে কাজটি করতে হবে।

আমার মোবাইলে কি সমস্যা

সেটা ক্লিয়ার কেজি ক্লিক করতে হবে ক্লিয়ার কেস যখনই ক্লিক করবেন আপনার এটা কিন্তু 0mb হয়ে যাবে অর্থাৎ আপনার যে সমস্ত এক্সট্রা ডাটা আপনার মোবাইলের মধ্যে এবং অ্যাপস এর ভিতরে ছিল। সে সমস্ত এক্সট্রা ডাটা গুলো ক্লিয়ার হয়ে গেল এবং এটি কিন্তু আপনার প্রত্যেক সপ্তাহে এক দুবার করে কিন্তু পড়তে হবে যদি এটা প্রত্যেক সপ্তাহে একবার করেন তাহলে কিন্তু আপনার মোবাইলে যে হ্যাং সমস্যা সেটা কিন্তু অনেকটা কমে যাবে।

এরপরের যে পয়েন্টে বলবে এভাবে আর প্রথমত বলে ডাকি এইগুলো কিন্তু আপনার প্রত্যেকটি অ্যাপ এর ক্ষেত্রে কিন্তু এভাবে কিন্তু আপনার ক্লিয়ার ডাটা কিন্তু ও না করে শুধুমাত্র ক্লিয়ার কেস কিন্তু প্রত্যেকটা অ্যাপে করতে হবে। যদি করেন তাহলে কিন্তু আপনার মোবাইল হ্যাং সমস্যা কিন্তু অনেক কমে যাবে আর দ্বিতীয়তে যে অপশনটি কথা বলব।

সেটি হচ্ছে হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ থেকে প্রথমত ওপেন করবেন অনেকে ভাবছেন জেবি হোয়াৎসঅ্যাপ কেন কারণ হোয়াটসঅ্যাপ কেন হঠাৎ এই কারণটাও আমি বোঝাবো যদি ভিডিওটি শেষ পযনত দেখে থাকেন তাহলে অবশ্যই কিন্তু সমস্ত বিষয়টি বুঝতে পারবেন এবার যখন আমি হোয়াটসঅ্যাপে ওপেন করবেন ওপেন করার সাথে সাথে দেখতে পাচ্ছেন ডান হাতে অপরাধী কিন্তু থ্রী ডবল একটি অপশন রয়েছে তাতে ক্লিক করবেন।

মোবাইল বারবার বন্ধ হয়ে যায়

কিলিক করার সেটিংস সেটিংস এ যাওয়ার পরে চার নম্বরের স্টোরেজের ডেটাতে যখনই ক্লিক করবেন কিলিক করে সাজাতে এখানে কিন্তু দেখতে পারবেন তিনটি অপশন রয়েছে হোয়েন ইজ দিস মোবাইল নেটওয়ার্ক কানেক্টেড ওয়াইফাই এবং রোমিং হোয়াটসঅ্যাপ.

তিনটি অপশন হচ্ছে মোস্ট ইম্পর্টেন্ট অর্থাৎ এই হোয়াটসঅ্যাপের ভেতরে অর্থাৎ হোয়াটসঅ্যাপে যখন আসবেন এখানে কিন্তু এগুলোকে দেখতে পাওয়া যায় কিন্তু ক্লিয়ার করা আছে অর্থাৎ এখানে কিন্তু আপনি যখনই এই অপশন আসবে পৃথিবীতে সমস্ত টিক মার্ক দেওয়া থাকবে তখন আপনাদেরকে যে কাজটি করে দেওয়ার গুলোকে তুলে দিতে হবে দিয়ে ফেলবো কি করতে হবে এবং ওয়াইফাই এর ক্ষেত্রে রঙিন ক্ষেত্রেও তাই আপনাদের ঠিক মত গুলো তুলে দিয়ে পড়ি কিন্তু এখানেও মিডিয়া করে রাখতে হবে।

এবার বিয়া করে রাখার কারণ কি অফ করে রাখেন তাহলে কিন্তু আপনার মোবাইল ডাটা এবং ওয়াই ফাই যখন অন করবেন অন করার সাথে কিন্তু আপনার আগে যে কাজটি হত আপনার বন্ধু-বান্ধব বা গ্রুপের যে সমস্ত ছবি ফটো গুলো আসত অটোমেটিক্যালি কিন্তু ডাউনলোড হয়ে যেত এবং সেই ডাউনলোড হলে কিন্তু আপনার স্টুডেন্টরা ভরে যেত এবং মোবাইল কিন্তু খুব পরিমাণে হ্যাং সমস্যা দেখা দিত এবার থেকে কিন্তু সেই জিনিসটার হবে না অর্থাৎ আপনি যদি মোবাইল ডাটা অন করে এগুলোকে ডাউনলোড করে তবে কিন্তু ডাউনলোড হবে না হলে কি।

মোবাইল হ্যাং হলে করণীয়

ডাউনলোড হবে না অবশ্যই বুঝতে পেরেছেন হোয়াটসঅ্যাপ এর কারণ কি এবং তৃতীয়তঃ যে অপশনটি বলবো সেটি হচ্ছে আপনাদের আবার চলে যেতে হবে সেটি সরকার মোবাইল সেটিং যখনই যাবেন যাওয়ার পরে দেখবেন নিচের দিকে আপনাদের সেই সেম পজিশনে আসতে হবে অফ ম্যানেজমেন্ট ম্যানেজমেন্ট আসার পরে অ্যাড এ ক্লিক করতে হবে।

অ্যাপ্লিকেশনে ক্লিক করার পর যে কোন একটি আবার ক্লিক করতে হবে যখনই আপনারা ড্রোন আমি সেই আমাজনের ক্লিক করলাম ক্লিক করার সাথে প্রথমে আমি দেখিয়েছি স্টোরেজ ইউজেস এবার দেখো এখানে ডিটেলস ডিটেলস অ্যাড্রেস এ ক্লিক করতে হবে এখানে যখন ক্লিক করবেন কিলিক করে সাতদিন নিচের দিকে দেখতে পাচ্ছেন ব্যাকগ্রাউন্ড এটা বলে।

একটি অপশন কিন্তু অন করা আছে তবে এটা কিন্তু অফ করে দিতে হবে সেটা কিভাবে কিন্তু অফ করে রাখতে হবে যদি আপনারা অফ করে রাখেন তাহলে কিন্তু আপনার মোবাইল কিন্তু রেহেঙ্গে যে সমস্যাটি সেটা প্রচুর পরিমাণে কিন্তু কমে যাবে অর্থাৎ সে হ্যাং সমস্যা দেখা দেবে না এবার বলি এই ব্যাকগ্রাউন্ড ডাটা অফ করে রাখলে কি হবে ব্যাকগ্রাউন্ড এটা যদি আপনি অফ করে দেন।

স্যামসাং ফোন হ্যাং করে কেন

তাহলে যেতে হবে ধরুন আপনি কোন অ্যাপ এখানে ওপেন করেছেন ধরুন আপনি একটি যদি গুগল টর্চ ওপেন করেছে ওপেন কর আমি যখন ডিলিট করে দেবেন মার্কেটে দেবেন পুরোপুরি তখনই ইলেকট্রিক করবেন দেখতে হচ্ছে এটা কিন্তু আপনার ব্যাকগ্রাউন্ডে কিন্তু চলমান অবস্থায় রয়েছেন এবং আপনার যদি ব্যাকগ্রাউন্ড ডাটা অন থাকে তাহলে কি হবে।

যদি আপনার এই background.apk যখনই যাবেন এবং আধুনিক ব্যাকগ্রাউন্ড ডাটা যখনই কিন্তু অন রয়েছে তখন যে সমস্যাটি হবে সেটি কিন্তু আপনাকে দেশের চলমান অবস্থায় থাকবে এবং মোবাইলের নেট কিন্তু খরচ হবে এবং তার সাথে সাথে কিন্তু আপনার মোবাইলে প্রবলেম কিন্তু দেখা দেবে ডাটা অফ করে রাখলে কিন্তু আপনার অ্যাপসগুলো কিন্তু চলমান অবস্থায় থাকবে না শুধুমাত্র ব্যাকগ্রাউন্ডে থাকবে কিন্তু সেটি কোন কাজ করবে না ব্যাকগ্রাউন্ডে থেকে মোস্ট ইম্পর্টেন্ট।

এবার চার নম্বরে অপশনটি বলবো চার নম্বর অপশনটা হচ্ছে প্লে স্টোর এবার আপনারা ভাবতেই পারেন যে প্লে স্টোরের আবার কাজ কি মোবাইল হ্যাং এর পেছনে প্লে স্টোর এর কাজ কি তাহলে বলে রাখি যে প্লে স্টোর কিন্তু মোবাইল হ্যাং করে থাকে অর্থাৎ প্লে স্টোরে যমুনার এ ক্লিক করবেন কিলিক করার স্বাধীনতা কিন্তু আপনারা চলে আসবে দেখবে ম্যানেজ অ্যাপস অ্যান্ড ডিভাইস এখানে যখন এ ক্লিক করবেন সেখানে ক্লিক করে সাজাতে কিন্তু আপনার সামনে ঠিক এরকম ইন্টারফেস আসবে এবং এখানে আপডেট এভেলেবেল একটি অপশন দেখতে পাবেন।

জিও ফোন হ্যাং করলে কি করব

যখন এখানে ক্লিক করবেন আপনাদের টোটাল যেই অ্যাপসটি রয়েছেন 1 নম্বর টোটাল কতগুলি আসন রয়েছে তার মধ্যে যে কটা আপডেট চাইছে সে মানা এখানে কিন্তু করবেন তাহলে যখন এস করবে আপনারা কিন্তু যখনই আপডেট ক্লিক করবেন না বলে যখনই ক্লিক করে দিলেন আপডেট ক্লিক করার সাথে সাথে কিন্তু আপনাদের সামনে পোর্টাল অ্যাপটা কিন্তু কিভাবে এইগুলো কিন্তু একসাথে কিন্তু আপডেট হতে থাকবে।

আপডেট থাকবে এবং ধরনের এখানে কিন্তু প্রোডাক্টটি আপনি আপডেট করে দিয়েছেন একবারে এইভাবে টোটাল অ্যাপটি কিন্তু একবারে আপডেট করে দিয়েছেন একবার যদি আপনারা আপডেট অলে ক্লিক করেন এবং যেসব করাকে একসাথে আপডেট করতে শুরু করে দেন এবং তারপরই আপনি বেঁকে গিয়ে যদি কোন অ্যাপটি ইউজ করেন তাহলে দেবো যদি মোবাইল প্রচুর পরিমাণে হ্যাং হচ্ছে সেজন্য প্লে স্টোর এর কাজ কি অর্থ প্লে স্টোরে গিয়ে আপনারা যখন ইউজ অফ গুলোকে আপডেট করছেন।

আপনার মোবাইল হ্যাং হওয়ার কারন ও সমাধান

তখন আপনাদের যে কাজটি হবে অ্যাপগুলো টোটালি যখন আপডেট কমপ্লিট হয়ে যাবে তারপরে কিন্তু আপনাদের কোন অ্যাপ ইউজ করতে হবে এবং এখানে বলে রাখি আপডেট অল আপনাকে অবশ্যই ক্লিক করার কোন প্রয়োজন নেই এখানে শুধুমাত্র একটি একটি গরু আপনারা অ্যাপ আপডেট করতে পারেন কারণ একবার যদি আপডেট করতে চান তাহলে কিন্তু আমি কি মোবাইল ইউজ করতে পারবেন না প্রচুর হ্যাং হবে সেজন্য।

মোবাইলে কি কি সমস্যা

এখানে কিন্তু এটি মোস্ট ইম্পর্টেন্ট একটি পয়েন্ট হিসেবে ধরা যেতে পারেন তাহলে আশা করবো চারটি পয়েন্টের খুবই গুরুত্বপূর্ণ লেগেছে এবং খুবই কাজে লেগেছে কারণ এই চারটি যে চারটি আমি বললাম এই চারটি পয়েন্ট যদি আপনারা ফলো করেন এবং চারটি কাজ যদি আপনারা মোবাইলের সাথে করে থাকেন তাহলে আমি হানডেট পারসেন কিন্তু আপনাদেরকে বলতে পারি আপনার মোবাইল কিন্তু আর হ্যাক হবে না।

যদিও কোনো কারণে মোবাইল হ্যাং হয় তাহলে এই পোশাকগুলো কিন্তু আপনাদেরকে উস করতে হবে সে ফোন সেটিংস এ নিয়ে হোয়াটসঅ্যাপে গিয়ে প্লে স্টোরে গিয়ে এই যে কাজগুলি দেখালো এগুলো কিন্তু আপনাদের অবশ্যই করতে হবে যদি এগুলো করেন তাহলে কিন্তু আপনার মোবাইল হ্যাং সমস্যা থেকে সমাধান পেয়ে যাবেন তারা আশাকরি পোস্টটি ভাল লাগবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *