কিভাবে আপনারা জিমেইল আইডির এড্রেস পরিবর্তন করবেন

বন্ধুরা কেমন আছেন সবাই, আশা করছি সবাই অনেক অনেক ভাল আছেন. তো আমি আপনাদের দোয়ায় অনেক ভাল আছি তো আজকের এই পোস্টিটিতে।  আমি আপনার সাথে কথা বলব হাউ টু চেঞ্জ এন্ড রিমুভস ফেসবুক প্রাইমারি কিভাবে আপনারা খুব সহজে আপনার আপনাদের ফেসবুকের প্রাইমারি ইমেইল টাকে চেঞ্জ করবেন বা রিমুভ করবেন।

কিভাবে আপনারা জিমেইল আইডির এড্রেস পরিবর্তন করবেন

আপনি আপনার ফেসবুক অফিশিয়াল অ্যাপ দিয়ে কখনই করতে পারবেন না। এ জন্য আপনাদেরকে অবশ্যই আপনাদের ফোনের ব্রাউজারটিকে ব্যবহার করতে হবে তাই আপনাদেরকে সাজেস্ট করবে জাপা ক্রোম ব্রাউজার থেকে ব্যবহার করবেন।

তার মধ্যে আমার ক্রোম বাজে আমার ফেসবুক অ্যাকাউন্টে লগ-ইন করে নিন আপনাদের আপনাদের ফেসবুক একাউন্টে ক্রোম ব্রাউজারের লগইন করবেন লগইন করার পর প্রথমে আপনাদেরকে। ব্রাউজার টাকা ডেক্সটপ মোড করতে হবে এজন্য ওটাতে ক্লিক করবেন এরপর আপনার ট্রেন একটু নিচে যাবে নিচে যাও একটা অপশন পেয়ে যাবেন ডেস্কটপ সাইট ওয়েবসাইট এ ক্লিক করে দিবেন।

ফেসবুক এবং মেসেঞ্জারের অন্যের পাঠানো মেসেজ ডিলিট

জিমেইল আইডি ডিলিট করার নিয়ম

তো ডেস্কটপ সাইটে ক্লিক করার পর আপনাদের এখানে একটা বিষয় খেয়াল করতে হবে যেখানে কি আপনাদের কি এখনো কি লেখা রয়েছে কিনা যদি লেখা থাকে তাহলে বুঝবেন এখন আপনার মোবাইল ভার্সন এ আছেন তো আমি সেটাকে চেঞ্জ করার জন্য এই লিংকে ক্লিক করবেন তারপর আপনার সেই কলম আইকনে ক্লিক করবেন তারপর আপনি দিবেন সার্চ দেওয়ার পর দেখবেন আপনার একটা ফুল ডেক্সটপ মোড হয়ে যাবে।

একদম সরাসরি আপনার ল্যাপটপের মত হয়ে যাবে এরপর আপনাদের প্রথমে যে কাজ করবে একটু জুম করে এখানে উপরে দেখ একটা আইকন রয়েছে আপনাদের একদম কণার এখানে ক্লিক কর আর এখানে একটা অপশন সেটিং সেটিং সেটিং সেটিং।

জিমেইল নাম পরিবর্তন

পেজটি ওপেন হয়ে যাবে তাই এখানে থেকে একটা অপশন রয়েছে কন্টাক্ট তো আপনি যে সেই কন্টাক্ট এর উপরে ক্লিক করে দিবেন তো কন্টাক কর আপুরা আপনাদেরকে সেই আপনাদের জিমেইল একাউন্টে এখানে দেখাবে। আপনার যদি কোন ফোন নাম্বার অ্যাড করা থাকে সেটাও এখানে দেখাবে তা দেখেন আমার জিমেইল অ্যাকাউন্ট টা কি তো এখানে প্রাইমারি করা।

তো আপনাদের স্ট্যাটাসের রিমুভ করার জন্য বা চেঞ্জ করার জন্য সর্বোত্তম যে কাজ করতে হবে এখান থেকে না একটা অপশন হোয়াটসঅ্যাপ নাম্বার তো আপনি তো সেটার উপর ক্লিক করে দিবেন তো এটা বিক্রি করে দেওয়ার পর আপনি জাস্ট আপনি যে ইমেইলটা কে নতুন এড করতে চাইছি সেটা এখানে লিখে দিবেন তা আপনাদের আপনাদের নতুন ইমেইল টা লিখে দেওয়ার পর এখানে এড নামে একটা অপশন রয়েছে আপনাদের এই এডে ক্লিক করে দিবেন এড এ ক্লিক করার পর আপনাদেরকে এখানে আপনাদের পাসওয়ার্ড টা দিতে পারবে।

ইমেইল আইডি খোলার নিয়ম

তো আপনাদের আপনাদের পাসওয়ার্ড টা দিয়ে দিবেন তো আপনারা আপনাদের পাসওয়ার্ড টা দিয়ে দেন পাসপোর্ট আর আপনাদের সাইটে ক্লিক করে দিবেন তো সাবমিট এ ক্লিক করে দেওয়ার পর এখানে একটা অপশন চলে আসবো আপনার এখানে ক্লিক করে দেবেন ত ক্লোজ এ ক্লিক করে দেওয়ার পর দেখবেন আপনাদের ইমেইল এড্রেস থেকে দেখান.

লেখা চলে আসছে যে আপনার ই-মেইল এড্রেসটা পেন্ডিং রয়েছে তাদের কনফার্ম করার জন্য আপনাকে কনফার্ম এ ক্লিক করে দিবেন তো কনফার্ম এ ক্লিক করার পর আপনাদের যে জিমেইল অ্যাকাউন্ট আছে সেখানে কিন্তু আপনাদের একটা কোড যাবে তো আপনাদের ওইখানে বসে দিবেন তো আপনাদের আপনাদের যেখানে বসিয়ে দিবেন তো বসে আপনাদের ওকেতে ক্লিক করে দিবেন।

কিভাবে আপনারা জিমেইল আইডির এড্রেস পরিবর্তন করবেন।

এতে ক্লিক করে দেয়ার পর দেখেন এখানে কনফার্ম সাকসেসফুল দেখাবে এরপর আপনার এখানে ক্লিক করে দেবেন তারপর কনফার্ম হয়ে যাবে তারপর এখানে আপনার এখানে একটা অপশন দেখতে পারবেন যে মেঘ প্রাইমারি আপনি মাত্র যে ইমেইলটা এখানে এর কোশ্চেন দেখান এখানে নিচে একটা লেখা চলে আসে মেঘ প্রাইমারি প্রাইমারি তে ক্লিক করে দিবেন।

ইমেইল আইডি পরিবর্তন

তো মেঘ প্রাইমারি তে ক্লিক করে দেওয়ার পর দেখেন আপনি মাত্র যে ইমেইলটা এর কোশ্চেন সেটাকে দেখানো প্রাইমারি হয়ে গেছে আর দেখেন আগে যেটা ছিল সেটা কিন্তু এখানে কোন ফরমেট দেখাচ্ছে আমাকে নিচে দেখেন এটা লেখা চলে যাচ্ছে আপনি কে দেখান থেকে এটাকে খুব সহজেই রিমুভ করতে পারবেন তো রিমুভ করা যেন আপনাকে রিমুভ করে দেবেন রিমুভ করে দেওয়ার সাথে সাথে দেখেন আমার পেজটা লোডিং হওয়ার সাথে সাথে আমার সেই প্রাইমারি।

আমি আগে প্রাইমারি ইমেজ ছিল সেটা কিন্তু এখন রিমুভ হয়ে গেছে এভাবেই কিন্তু আপনার খুব সহজে কিন্তু আপনার আপনাদের ফেসবুকের প্রাইমারি মালটাকে রিমুভ চেঞ্জ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *