কিভাবে ইমু তে গ্রুপ করবেন এবং ভিডিও ও অডিও কল করবেন

কমবেশি ইমো আমরা সবাই ব্যবহার করে থাকি, আমাকে ইমুর বেশ কিছু টিপস আপনাদের সঙ্গে শেয়ার করব। যেটির গুলোর মধ্যে থাকছে কিভাবে আপনি গ্রুপ করে ভয়েস এবং ভিডিও কল করতে পারবেন।

কিভাবে ইমু তে গ্রুপ করবেন এবং ভিডিও ও অডিও কল করবেন

ছাড়াও আরও বেশ কিছু টিপস রয়েছে যে টিপস গুলো এই  পোস্টে  আমি আপনাদের শেয়ার হবে ফ্রেন্ডস  চলুন দেরী না করে দেখে নিন চমৎকার টিপস গুলো। জানতে হলে অবশ্যই আপনার ফোনে ইন্সটল থাকতে হবে আপনার ইমু। ইমু না থাকে তাহলে অবশ্যই প্লে স্টোর থেকে ইন্সটল করে নেবেন এবং তাছাড় তবে তো আমি জাস্ট ইমু ওপেন করছি আপনি জাস্ট আপনার নাম্বার দিয়ে ইমু লগইন করে।

কিভাবে ইমু তে গ্রুপ করবেন এবং ভিডিও ও অডিও কল করবেন

ওপেন করার পরে বাসের নিচে দেখতেই পাচ্ছেন থ্রি লাইনস এখানে আপনি প্রেস করবেন নাম্বার ওয়ান যে টিপসটি আপনাদের সঙ্গে আমি শেয়ার করব এই টিপসটি কিভাবে আপনি একসঙ্গে অনেকে মিলে ভয়েস এবং ভিডিও কল করবেন ওকে তো তার জন্য অবশ্যই আপনি এখানে দেখতেই পাচ্ছেন সেটিংস এর নিচে ক্রিয়েট এ চ্যাট গ্রুপ এখানে।

ভিডিও কল

প্রেস করার পর এখানে বিগ গ্রুপ এবং শুধু গ্রুপ দেওয়া আছে যেটি প্রাইভেট এই নিচের এই প্রাইভেট জে গ্রুপ এই গ্রুপে প্রেস করবেন ওপেন করার পর আপনি দেখতে পাচ্ছেন যেখানে আমার যে কন্টাক্ট গুলো আছে। ইমো একাউন্ট এ তো এই কন্টাক্ট গুলো এখানে শো করছে তো আমি আর কজন মিলে একসঙ্গে কথা বলতে চাই সেটি।

এখান থেকে আপনার পছন্দমত সিলেক্ট করার পর এক্সাম্পেল হিসেবে আমি জাস্ট এখানে চারটে নাম্বার সিলেক্ট করে নিচ্ছে তারা এখানে চারটি নাম সিলেক্ট করে এখানে জাস্ট নিচে ওকে করে দিলাম। ওকে করে দেয়ার সঙ্গে সঙ্গে এখানে কিন্তু একটি গ্রুপ তৈরি হয়ে গেল আমি কেটে দিচ্ছি তো দেখুন এখানে একটি গ্রুপ তৈরি হয়ে গেছে তো আমি জাস্ট ওপেন করলাম এবং গ্রুপ এর উপরে।

গ্রুপ কল

যদি পেশ করেন এখানে আপনি অবশ্যই নাম গুলো দেখতে পারবেন যে আপনার সঙ্গে আরও চারজন এড হয়েছে আপনার এখন পাঁচজন মিলে কথা বলতে পারবেন এই গ্রুপে ভয়েস এবং ভিডিও কলের মাধ্যমে তো দেখতেই পাচ্ছেন এখানে ভয়েস কলে যদি আপনি কল করেন এবং সবাই যদি অনলাইনে থাকে তাহলে আপনারা পাঁচজন মিলে একসঙ্গে কথা বলতে পারবেন।

যদি খানের ভিডিও কলে করেন সিম ভাবে আপনি ভিডিও কল করতে পারবেন সবাই মিলে একসঙ্গে তো নেক্সট যে টিপস গুলো আমি শেয়ার করব এটি আপনার জেনে রাখা খুবই প্রয়োজন তো এখানে জাস্ট আপনি রিলায়েন্স। আবার যাবেন যাওয়ার পরে খানের সেটিংসে যাবেন সেটিংসে যাওয়ার পরে আমি প্রথমত দেখাচ্ছি যেখানে আপনি প্রাইভেসিতে যাবেন প্রাইভেসিতে বেশ কিছু অপশন আছে আপনার জেনে রাখা প্রয়োজন।

এখানে লাস্ট সিন অর্থাৎ এখানে আপনি আপনার ইমোতে কখন লাস্ট অনলাইন হয়েছে সেটি আপনি চাইলে এখানে প্রেস করে নবডি করে লাস্ট সিন অফ করতে পারেন বা মাই কন্টাক্ট আপনার পছন্দমত এখান থেকে সিলেক্ট করে নিতে পারেন এবং তারপর যে টিপসটি শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে রিসিভ এর মানে হচ্ছে।

অডিও কল

আপনাকে যদি কোন কন্টাক্ট থেকে কোন এসএমএস বা কোন ইমেজেস ভিডিও পাঠায় আপনি যদি সেটি পড়েন বা দেখেন তাহলে সে বুঝতে পারবে না যদি আপনি এখানে নবডি করে রাখেন তবে কোনো ভারী করে রাখলে সেটি আপনি সিম গুলো কাজে পাঠিয়েছে সে বুঝতে পারবে না আপনি আসলেই করেছেন কিন্তু আপনি জেনে রাখতে পারেন করতে পারেন।

যদি চান এছাড়াও ইমো একাউন্ট সেটিং এর কিছু টিপস আপনাদের দিচ্ছি ইমো একাউন্ট সেটিং ওপেন করবেন ওপেন করার পরে আপনি যদি আপনার ইমুর নাম্বার চেঞ্জ করতে চান তাহলে অবশ্যই দেখুন এখানে চেঞ্জ ফোন নাম্বার এখান থেকে আপনি খুব সহজে আপনার ইমু নাম্বার চেঞ্জ করতে পারেন এবং যদি পার্মানেন্টলি কখনো প্রয়োজন হয় ইমুর ডিলিট করা অবশ্য এখানে প্রেস করে।

ইমো একাউন্ট সেটিং

আপনার নাম্বার এখানে সিলেক্ট করে দেবেন ওকে নাম্বার সিলেক্ট করে দেওয়ার পর এখানে দেখতে পাচ্ছেন সিলেক্ট করার পর পরই ডিলিট অপশন দেখতে পাচ্ছে না এখানে প্রেস করলে আপনার একাউন্টে কিন্তু পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে, তো তাছাড়াও এখানে চেঞ্জ নিকনেম অর্থাৎ ইমুতে একটা নিকনেম আপনি দিতে পারেন যেটি আমার দেওয়া আছে তো আপনি এখানে আপনার ইমু একাউন্ট সেট নিকনেম দিতে পারেন।

এছাড়াও আপনি যদি অ্যাডিলেড কল করতে চান ইমুর মাধ্যমে সেটি আপনি করতে পারবেন তার জন্য ফ্রীলান্সের চলে যাবেন যাওয়ার পরে এখানে দেখতেই পারছেন যে ইমু অফ এখান থেকে আপনি।

কিভাবে ইমু তে গ্রুপ করবেন এবং ভিডিও ও অডিও কল করবেন

হ্যাপি করে ইমু কল করতে পারেন ফর এক্সাম্প্লে আমি যদি এখানে এসে কোন একটি নাম্বারে কল করি ধরুন আমি এই নাম্বারটিতে কল করতে যাচ্ছি তো এখান থেকে আপনাকে বাই করতে হবে তো এখান থেকে দেখুন।

আপনার ইমু একাউন্ট সেট

কিছু ক্রেডিটস আছে যেগুলো আপনি যদি কেনেন যেমন এখানে দেওয়া আছে ৩২৫০ টাকা দাম যদি আপনি নেন তাহলে এই ক্যাডেট স্কুল এর মাধ্যমে আপনি বিভিন্ন দেশে কথা বলতে পারবেন ফর এক্সাম্প্লে আপনি যদি সৌদি আরবিয়া বা কুয়েতে কথা বলতে চান।

দেখুন এখানে মিনিট দেওয়া আছে এবং এই দেশগুলোর উপর দেখান প্লিজ করেন তাহলে এখানে ডিটেইলস দেওয়া আছে যে পার মিনিটে কত ক্যাডেটস আপনার কার্ড তো এখানে দেখুন পার মিনিটে আপনি ১০০৭৪ সেখানে ৫ মিনিট হিসাবে কার্য এইভাবে আপনি এখান থেকে এইগুলো ছেলে করে তাদের ডিটেলস গুলো দেখে এখান থেকে এখান থেকে বাই করে আপনি ডিরেক্ট কল করতে পারেন।

অবশ্যই  কমেন্ট  করতে ভুলবেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *