কি ভাবে ফেসবুক রুম তৈরি করবেন

ফেসবুকের তরফ থেকে যেখানে একটি অপশন চলে এসেছে ফেসবুক রুম। দেখতেই পাচ্ছি না উপরের দিকে যে অপশন দিয়েছে রুম্বল এই অপশনটি অনেকেই আছেন যাদের আছে তারা জাস্ট প্লে স্টোরে গিয়ে আপডেট করে নেবেন।

কি ভাবে ফেসবুক রুম তৈরি করবেন

হোক সেটা ফেসবুক লাইট ফেসবুক মেসেঞ্জার বা যেকোনো কিছুই তা আপডেট করে নিলে আপনাদের কাছে যাদের যাদের আছে নির্ঘুম এই অপশনটি তাদের সবার কাছে চলে আসবে রুমান্টিক  এবং কিভাবে এই শান্তি আপনারা ব্যবহার করবেন তুই এটা হল একচুয়ালি ভিডিও কলিং এর জন্য অর্থাৎ যারা ফেসবুক করেন তার ফেসবুক প্ল্যাটফর্ম।

কি ভাবে ফেসবুক রুম তৈরি করবেন

এর মধ্যেই ফেসবুক আপডেট না যে আপনারা অন্যান্য অ্যাপ ব্যবহার করেন লাইভ এর জন্য বা অন্যান্য যে জুম বলুন বা জিওর যে একটা নতুন অ্যাপ লঞ্চ করেছে জিও লাইফ ঠিক আছে এই ধরনের অ্যাপ থেকে যাচ্ছে না আপনারা অন্য প্লাটফর্মে যান তার জন্য ফেসবুক। রুম বলে অপসোনিনের যেখানে আপনারা 100 জনের বেশি মানে ১০০ জন পর্যন্ত আপনারা লাইক করতে অনেক সঙ্গে কথা বলতে পারবেন।

অন্যান্য অ্যাপ ব্যবহার করেন

আপনার বন্ধুদের সাথে বা কোন ধরনের ক্লাস করতে পারবেন কিভাবে ব্যবহার করবেন তো চলুন আপনাদের দেখিয়ে দিন গুরুত্বপূর্ণ। এবং অবশ্যই যেকোনো ধরনের মন্তব্য না করে জানিয়ে দেবেন আমরা ফেসবুক অপশনে ক্লিক করার পরে আপনাকে যখনই ফেসবুক ওপেন করুন যেখানে রুম বলে। একটা অপশন দেখতে পাবেন ক্লিক করলেই দেখতে পাবেন।

কিছু ভুলে গেছে রুম অ্যাক্টিভিটি হুইজ ইনভেন্ট এক্সটার্নাল প্রথম ডাবল রুম অ্যাক্টিভিটি তোর রুম অ্যাক্টিভিটি হলো আপনারা কি ধরনের রুম টা এক্টিভেট করতে চাইছেন অতত্রফিক থাকিতে ইন্টারনেট টপিক আপনারা যে কোন কিছু কান্না করতে করতে পারেন অথবা আপনার এখানে নিউ অপশনে ক্লিক করে কিন্তু নিউ রুম ইমোজি দিয়ে আপনারা কিন্তু ক্লিক করে নিতে পারেন তো আমরা যেখানে।

রুম বলে একটা সিলেট করলাম ঠিক আছে তো আমরা সেটা সিলেক্ট করে নিলাম করে দিলাম এরপর বহু ইনভাইটেড ইনভাইটেড বলতে আপনারা কাদের কাদের এই রুমে জয়েন করাতে চাইছেন ভিডিও কলিং এর মাধ্যমে তাদের কাজে জয়েন হতে চাইছেন তো এখানে আপনারা চাইলে প্যাসিফিক পিউপিল অর্থাৎ সবার মধ্যেই এটা জয়েন করতে পারবেন।

অ্যাক্টিভিটি হুইজ ইনভেন্ট

আপনার মানে বন্ধুবান্ধবরা অর্থাৎ আপনি এটা শেয়ার করতে পারবেন অথবা টিক চিহ্ন দিয়ে জাস্ট আপনারা এগুলো কিন্তু করতে পারেন অথবা আপনার এখানে চাইলে কিন্তু ফ্রেন্ড মানে অল ফ্রেন্ড করতে পারেন মানে সবার কাছে চলে যাবে নিউজফিডে এটা চলে যাবে শেয়ার হয়ে যাবে এবং যারা এই লিংকে ক্লিক করে তারাই জয়েন হয়ে যাবে।

তো আমরা আপনাদের দেখাচ্ছিস প্যাসিফিক পীর মানে যাদের যাদের ইনভাইট করবে তারা এখানে জয়ন্ত আর তার জন্য আপনার আইডিটি অপশনটা ক্লিক করবেন এবং ক্লিক করার পর যাদের যাদের জয়েন করাতে চাইছেন তাদের জাস্ট টিক দিয়ে দেবেন দেখতে পাচ্ছেন আমি দুজনকে এখানে টিপে দিচ্ছে দেখুন.

আমি জাস্ট এদের দুজনকে টিক দিয়ে দিচ্ছি আপনাদের পছন্দমত হবে ঠিক আছে ১০০ জনের মতো হয়ে যাবে ইনভাইটে জাস্ট ক্লিক করবেন এবং তারপর জাস্ট সেভ করবেন তারপর এখানে স্টার টাইমে ক্লিক করুন দেখতে পাচ্ছেন তিন নম্বর অপশনটা।

আমি জাস্ট এদের দুজনকে

তো তারপরে দেখতে পাচ্ছেন স্টার নওজোয়ান.২০০৩ নাম্বার অফ কনট্রাস্ট এখানে ক্লিক করবেন এবং ক্লিক করার পর আপনারা কোন সময় পড়তে চাইছেন ক্রিয়েট করে রাখতে চাইছেন সিডুয়েল করে রাখতে পারবেন তো জাস্ট অসাধারণ আমরা ২৫ তারিখে জয়েন করতে চাই জাস্ট ২৫ তারিখ সিলেক্ট করবেন এবং কোন টাইমে সেই টাইমটা আপনার জাস্ট সিলেক্ট করে নেবেন।

এম না পিএম সেটা সিলেক্ট করবেন তারপর দেখবেন এবং তারপর যা স্নান করে চলে যাবে অথবা লিংকটি কিন্তু আপনার বন্ধুদের কাছে নোটিফিকেশনের মাধ্যমে চলে যাবে। থেকে পোস্ট অফিস পোস্ট করলেও কিন্তু পোস্ট হয়ে যাবে এবং কিন্তু আপনাদের কাছে এই দেখতে পাচ্ছেন জয়েন রুম এছাড়াও বন্ধুবান্ধবরাও কিনতে পারবে এছাড়া আপনার যদি প্রেম করতেন তাহলে কিন্তু কোন পোস্ট করার দরকার নেই এছাড়া দেখছেন আমার কিছু বন্ধুরা এখানে কিন্তু যারা এই রুমটা আপডেট করে নিয়ে যত ফেসবুক আপডেট করে তাদের কিন্তু জয়েন অপশন দেখাচ্ছে তারা।

কি ভাবে ফেসবুক Room Create করবেন

ক্রিয়েট করে রেখেছে আর আমার এখানে দেখতেছেন শো করছে আমি ২৫ তারিখে যে রুমটা ক্লিক ক্রিয়েট করলাম সেই রুমটা কিন্তু হোমপেজে শো করছে দেখতেই পারছেন এবং এই রুমের উপর যদি আমরা স্লিপ করি দেখতে পাবেন এখানে এছাড়াও ইনভাইট করতাম এবং রুমটাকে শেয়ার করতে হবে আরও বিভিন্ন জনকে জয়েন করাতে পারবো।

যে রুমটা ক্লিক করবেন

এবং এই রুম থেকে বেরিয়ে যেতে পারবো এবং এই দুই জনকে জয়েন করেছে তাদের নাম হচ্ছে এবং আমরা ট্রান অন এবং অফ করে রাখতে পারো দেখতেই পাচ্ছেন আমরা এছাড়াও এই রুমটা কামরা লিংক টা কপি করে আমরা আপনাদের আমাদের বোনদের কাছে বিভিন্ন ধারা বন্ধুদের কিন্তু পাঠাতে পারো এগুলো এবং ফেসালিটি ফেসবুক আপডেট এনেছে নতুন অবশ্যই যারা এখনো পর্যন্ত চেক করে নিও অবশ্যই চেক করে নিন।

এবং আপনাদের ফেসবুক অ্যাপস টি কে অবশ্যই আপগ্রেড করেনিন লাইট অ্যাপস হলো হবে এবং আপনাদের ফেসবুক যে অ্যাপসটি ব্যবহার সেটা হলে হবে আশা করছি আপনাদের পোস্ট  ভালো লাগছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *