গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

আশা করি আপনারা সবাই ভাল আছেন, আর আজকে আমাদের আলোচনার বিষয় হলেও গুগল ড্রাইভে কোন কিছু ভুল করে ডিলিট হয়ে গেলে আমরা সেটাকে কিভাবে ফিরে পাব।

গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

ভুল করেই হোক আর জেনে শুনেই হোক আর যেভাবেই হোক আপনার গুগল ড্রাইভ থেকে কোন কিছু ডিলিট হয়ে গেলে আপনাকে কোন চিন্তার কারন নেই কেন টেকনোলজির অ্যাডভান্স সময় এতে আপনি রয়েছেন তো গুগোল ড্রাইভ ফ্যাসিলিটি সাথে সাথে এটাও একটা বিশাল ফ্যাসিলিটি যে গুগল ড্রাইভে কোন কিছু আপনি যদি ভুল করে ডিলিট করেন.

অথবা জেনে-শুনে-বুঝে ভাবে কোন কিছু ডিলিট হোক হোক না কেন আপনি সেটাকে আবার ফিরে পেতে পারবেন ঠিক আছে তো আসুন দেখে নেই কিভাবে সেটা পাবেন আমাকে কিছু বন্ধুরা রিকুয়েস্ট করেছেন যে গুগল ড্রাইভ থেকে ভুল করে ডিলিট হয়ে গেছে ভুল করে ডিলিট হয়ে গেছে অনেক কটা রিকোয়েস্ট এসেছে সে জন্য আমি ভাবলাম যে এই ছোট্ট একটা ভিডিও বানানো দরকার।

এবার ফেসবুক নিয়ে এলো নতুন ইমো স্ট্যাটাস ও কমেন্ট এগুলো ব্যবহার করার নিয়ম

ডিলিট করা ছবি ফিরিয়ে আনার উপায়

যদি আপনি এ বিষয়ে জেনে থাকেন তাহলে আপনার ভিডিওটা স্কিপ করতে পারেন কিন্তু যদি আপনি না জেনে থাকেন তাহলে জানার জন্য ভিডিওটা পুরো দেখো.আমি আমার গুগোল ড্রাইভ টি ওপেন করব এটা গুগল ড্রাইভের আইকন আপনি দেখতে পাচ্ছেন আপনি যদি গুগোল ড্রাইভ এর সম্বন্ধে আরো জানতে চান আমার চ্যানেলে গিয়ে দেখতে পারেন অথবা ইন্টারনেটে সার্চ করে দেখতে পারেন.

আমি এটা কখন করলাম আজকে আমরা শুধু জানবো যে গুগল ড্রাইভের কোন কিছু ডিলিট হয়ে গেলে সেটাকে কিভাবে ফিরে পাব আপনার সামনে আমি দেখাচ্ছি আমার কাছেই ডকুমেন্টস আমি একটা ফটো ফটো টা ডিলিট করে দেখাও প্রথমে ঠিক আছে আমি ফটোটা কে ডিলিট করলাম যা সেটাকে আপনি যেভাবে হোক ডিলিট করতে পারে না।

ডিলেট হয়ে যাওয়া ভিডিও ফিরে পাওয়ার উপায়

মেয়েটাকে ওপেন খুল্লাম আপনার সামনে দেখানোর জন্য ওপেন করেই তিনকোনা আর এখানে রিমু রিমু বাটনে ক্লিক করব ঠিক আছে আইমু বাটনে ক্লিক করে এটা ডিলিট হয়ে যাবে ঠিক আছে আসলে এটা ডিলিট মাই ড্রিম অফ বলা হয় যেহেতু এটা কমপ্লিট ভাবে উড়ে যাচ্ছে আমাদের কাছ থেকে হারিয়ে যাচ্ছে না সে দুইটাকে রিমুভ বলা হচ্ছে আসলে এটা ডিলিট অপশন ঠিক আছে আমি ক্লিক করলাম আর এখানে লেখা আছে মুমিন তো আপনি দেখলেন যেখানে।

এটা ভাইফোঁটার ডিলিট হয়ে যাবে তো আপনি দেখতে পাচ্ছেন সে ফটোটা আমার এখান থেকে চিরতরে ডিলিট হয়ে গেছে শান্তির চলে গেছে কিন্তু আপনি দেখলেন যে মুখ ডুবিয়ে লেখা আছে যেহেতু সেহেতু আমাদের ডিলিট ফটো গুলো আমরা যে যে ফটোগুলো ডিলিট করেছি আমি আপনার সামনে আরেকটা ফটো এডিট করে দেখাচ্ছি ঠিক আছে।

হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

আমি আপনার সামনে এই ফটোটা ডিলিট করে দেখাবো আমি আরেকটা ফটো ডিলিট করে দেখাচ্ছি এই যে একটা ফটো লে ফটো ডিলিট করে দিলাম a3 কন্টিনুয়ে ক্লিক করব ক্লিক করার পরে দেখি নিচে যে ডিলিট অপশন রয়েছে তাকে ক্লিক করব এটা অটোমেটিক ডিলিট হয়ে গেছে তো আপনি দেখতে পাচ্ছেন যদি আপনি ভুল করে.

কোন কিছু ডিলিট করে ফেলেন সাথে সাথে আপনার প্রথম এই অপশনটা এখানে ৮২৮২ অপশনটা ক্লিক করলে কিন্তু সেটা আবার সাথে সাথে ফিরে আসবে আপনি যে জেনেশুনে ডিলিট করুন আর ভুল করে ডিলিট করে যদি আপনি সেটা আবার ফিরিয়ে পেতে চান সাথে সাথে যদি আপনি এটাকে ক্লিক করেন ক্লিক করে ক্লিক করবা।

দেহো আমিও করে দিলাম দেখুন সেই ফটোটা আবার এখানে ফিরে এসেছে এই ফটোটা আমি ডিলিট করলাম যেটা এই ফটোটা ঠিক আছে কিন্তু এর আগে যেটা আমি ডিলিট করিনি।

মোবাইল থেকে ডিলিট হয়ে যাওয়া ভিডিও

আমি কোথায় পাব সেটা কে পাওয়ার জন্য আমাকে এই কোনায় যে মেনু বাটন রয়েছে মেনু বাটনে ক্লিক করব মেনু বাটনে ক্লিক করার পর আপনি দেখতে পাচ্ছেন এখানে বিন বি আই এন টি কাছে রয়েছে এটাকে ক্লিক করতে হবে আমি বিন অপশন টায় ক্লিক করবো আর আপনি দেখতে পাচ্ছেন এখানে আমার সমস্ত ফটো চলে এসেছে আপনি কি আমি দেখাচ্ছি আমার সমস্ত ভোট এখানে চলে এসেছে।

আমি ফটো গুলোকে হালকা হাইট করেছি কারণ আমার এগুলো আমি ফটো গুলোকে হাইড করেছি কারণ এগুলো আমার প্রাইভেট ফটো আমি আপনাকে যে ফটোটা এখন ডিলিট করে দেখানোর সেই ফটোটা হলে এটা এই ফটোটা কে আবার ফিরে পাওয়ার জন্য আমি কি করব এটাকে আমি জাস্ট প্রথমে ক্লিক করব তোমরা যে এখনই যে ফটোটা ডিলিট করেছিলাম সেই ফটোটা এই ফটোটা আপনি দেখতে পাচ্ছেন।

আমি আপনাকে ওপেন করে দেখাচ্ছি যে ফটোটা ডিলিট করেছিলাম সে ফটো দেখানো রয়েছে আমাদের কাছে এটা যদি আমি এর মধ্যে যদি আমি এটাকে ফিরিয়ে না নিই তাহলে একটা পার্টিকুলার সময় আছে সে সময় এটা ডিলিট হবে একটু সময় নেবে আর আমি চাইলে এখনো দুমাস ছমাস পর এটাকে এখানে বিলের মধ্যে রাখতে পারব।

ইমু থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

এটা কি আমি যখন তখন ফিরিয়ে নিতে পারবে তাকে ফিরিয়ে নেওয়ার জন্য আমাকে তিনটের মধ্যে ক্লিক করতে হবে আপনি দেখতে পাচ্ছেন তিনটে তিনটে ক্লিক করে আপনি দেখতে পাচ্ছেন এখানে দুটা তিনটা অপশন রয়েছে আপনি দেখতে পাচ্ছেন এখানে রয়েছে রিস্টোর ফোন রিস্টোর করলে এখানে লেখা আছে সেটা ক্লিক করলে আমার এই ফটোটা আবার সেই গুগোল ড্রাইভ এর মধ্যে চলে যাবে।

গুগল ড্রাইভের ডিলিট হয়ে যাওয়া ছবি ফিরিয়ে আনার উপায়

মাঝখানে যেটা রয়েছে মুভি আমি ক্লিক করে তাহলে এটা মোবাইলের মেমোরিতে চলে যাবে আর যদি ডিলিট ফর এভরি তিথির নাম্বার যদি করি তাহলে ফটোটা আর কোনদিনই আমরা ফিরে পাবোনা সম্পূর্ণরূপে এটা চলে যাবে আমাদের থেকে তো আমি উপরের ফটোটা সেটা রিস্টোর অপশনে ক্লিক করো ক্লিক করলাম আর আপনাকে আমি দেখাচ্ছি সেই ফটোগুলো আমাদের কাছে চলে এসেছে তখন সেই ফটোটা আমার এখানে আবার আবার চলে এসেছে তখন।

হারানো ফাইল খুজে পাওয়ার উপায়

আপনি দেখতে পাচ্ছেন সেই ফটোটা আমাদের কাছে আবার চলে এসেছে তাই এভাবে আপনি আপনার সমস্ত ফটো পেতে পারেন আপনি বিনে যাবেন সিম্ফোনি বাটন মেনু বাটনে ক্লিক করুন ক্লিক করার অপশন টায় ক্লিক করবেন ক্লিক করার পর আপনার সমস্ত ফটো গুলো আপনি একটা একটা একটা একটা করে এখান থেকে আপনি রিস্টোর করে।

নিতে পারবেন ঠিক আছে আজকের জন্য এতটুকুই ছিল আশাকরি আপনার পোস্ট ভালো লেগেছে। পোস্টটি  ভালো লাগলে কমেন্ট করুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *