প্রতিদিন ফেসবুক আইডির নাম পরিবর্তন করুন

হ্যালো বন্ধুরা,আমরা যারা ফেসবুক ব্যবহার করি তাদের একটি কমন প্রবলেম হচ্ছে ফেসবুকের নাম চেঞ্জ করা অনেক সময় দেখা যায় আমরা ফেসবুকে ভুলক্রমে হোক কিংবা জেনেশুনে হোক একটা নাম দিয়ে দে তারপর সেই নামটা আমাদের পছন্দ নয়।

আমরা সেই নামটা কে পরিবর্তন করতে চাই। তো আমরা কিন্তু অনেকেই নামটা পরিবর্তন করতে পারি না এবং কিভাবে পরিবর্তন করতে হবে সেটাও কিন্তু আমরা অনেকেই জানি না তো আজকে তাই আমি ভিডিওটি আপনাদের সাথে শেয়ার করতেছি।

প্রতিদিন ফেসবুক আইডির নাম পরিবর্তন করুন

আশা করি আপনারা খুব সহজেই আজকে জানতে পারবেন যে কি করে আপনারা কোনরকম ফেসবুক আইডি সমস্যা ছাড়াই আপনারা প্রতিদিন নাম চেঞ্জ করবেন বারবার এমন কোনো রকমে জন্য কিন্তু প্রবলেম হবে না। তো আশা করি সম্পূর্ণ প্রচেষ্টা আমি আজকে আপনাদের দেখাতে সক্ষম হবেন এবং আপনারা খুব সহজেই বুঝতে পারবেন।

আপনাকে একটি অ্যাপস ওপেন করতে হবে আপনি যদি ফেসবুক অ্যাপস টা ইউজ করে থাকেন তাহলে অবশ্যই ফেসবুক অ্যাপস টা ব্যবহার করতে পারেন আর আপনি যদি অন্যান্য ব্রাউজার ব্যবহার করে থাকেন। তাহলে অবশ্যই অন্যান্য ব্রাউজার ব্যবহার করতে পারেন আমরা ফেসবুকে চলে যাচ্ছি এবং যে নামটা চেঞ্জ করতে চাচ্ছি।

প্রতিদিন ফেসবুক আইডির নাম পরিবর্তন করুন

আমি আমার নাম পরিবর্তন করব

যে আইডি আইডিটা অবশ্যই আপনাকে আমি লগইন করে নিতে হবে আমাদের একটি আইডি লগইন করা আছে আমি আপনাদের দেখানো সুবিধার্থে লগইন করে রেখেছি এবং এই নামটা চেঞ্জ করে আমি আপনাদেরকে দেখাব। এখানে আসলাম হোমপেজে চলে আসলাম পেজটি লাইক করুন আপনার প্রিয় অভিনেত্রী লাইন অপশনটিতে ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার সঙ্গে সঙ্গে আপনাদের সঙ্গে এরকম একটি জিনিসের দিকে চলে যাবে।

নিচের দিকে চলে যাওয়ার পরে খানিক টা অপশন পাবেন সেটিংস এন্ড প্রাইভেসি সেটিং এন্ড প্রাইভেসিতে ক্লিক করে দিবেন আপনারা যদি অন্যান্য ব্রাউজার ইউজ করে থাকেন তাহলে সিস্টেম টা এরকমই আসবে এখান থেকে আপনার সেটিংস অপশনটিতে ক্লিক করে দিবেন সেটিংস অপশনটি।

তুমি করে দেওয়ার পর দেখেন এখানে আরো কিছু অপশন চলে আসবে এখান থেকে অবশ্যই আপনাকে সঠিক যে অপশন টি আছে সেটি নির্বাচন করতে হবে নয়তো কিন্তু আপনি নাম পরিবর্তন করতে পারবেন না এখান থেকে আপনার পার্সোনাল ইনফরমেশন যে উপরের অপশনটা আছে উপর অপশনটিকে আপনার করে দিবেন ক্লিক এডিত এ ক্লিক করে।

ফেসবুকে স্টাইলিশ নাম লেখার পদ্ধতি

দেওয়ার পর আপনাদের কে কেন আরো কিছু অপশন নিয়ে আসতে হবে এবং গানের নাম পরিবর্তনের একটি অপশন আসবে আপনাদেরকে দেখাচ্ছেন আমার আইডি কিন্তু সম্পূর্ণ ডিটেইলস চলে এসেছে যেহেতু আমার নামটা পরিবর্তন করতে চাচ্ছি এই যে দেখেন এখানে এমডি নাসিম দেওয়া মেয়েটাকে চাচি চেঞ্জ করার জন্য তো আমি এটাতে করে দিলাম ক্লিক  করে দিবেন।

ক্লিক করে দেওয়ার সঙ্গে সঙ্গে আপনাদের সঙ্গে এরকম একটি অপশন চলে আসবে আমি যেহেতু দেখেন ৩০ দিনে কিছুদিন আগে নামটা পরিবর্তন করেছি সরি দেখা যাচ্ছে। আমি এই যে নামটা পরিবর্তন করেছে ৩ তারিখের মানে আজকে আমি নামটা পরিবর্তন করেছে এটা আপনাদের দেখার জন্য আমি আবার পরিবর্তন করেছি যাদের টাইমটা পার হয়ে যায় এবং ৬০ দিনের একটি দিয়ে চলেছে যেখানে ৬০ দিনের ভীতরে কিন্তু আমার নামটা চেঞ্জ করতে পারব না এরকম একা একটু আনন্দ আছে আমি আপনাদেরকে দেখে কি করে আপনারা এখন।

৬০ দিনের আগে নাম পরিবর্তন করুন

পুনরায় নামটা চেঞ্জ করবো জন্য বসে আপনারা এখানে একটি অপশন পেয়ে যাবেন এই যে দেখতে পারতাছেন লানা রসে ক্লিক করে দিবেন আপনি ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার সঙ্গে সঙ্গে থাকতে পারবে না কেন অনেকগুলো ফ্যান চলে আসবে তো আমি আপনাদেরকে দেখাচ্ছি দেখানো কিন্তু অনেকগুলো অপশন চলে এসেছে আপনাদের কোন কাজ নেই।

আপনার নিচের দিকে চলে যাবে নিচের দিকে চলে যাবে না করে নিচের দিকে চলে যাওয়ার পর একটি অপশন পেয়ে যাবেন এই চ্যানেলটিকে অবশ্যই আপনার ক্লিক করে দিবেন এই যে প্লাটফর্ম টুলস নেম চেঞ্জ এন্ড কনফার্ম ইউর নেম এর আপনার ক্লিক করে দিবেন এখানে ক্লিক করে দেওয়ার পর আপনাকে একটু ওয়েট করতে হবে আমি একা না আরও কিছু অপশন চলে আসবে এগুলো আপনার ফিলাপ করার মূল কাজ আপনি যদি নাম চেঞ্জ করতে চান এই যে দেখেন এখানে একটি অপশন চলে এসেছে তাই আপনাকে বলা হয়েছে।

ফেসবুকের নাম পরিবর্তন করার নিয়ম

যে নিউ ফার্স্ট নেম আপনার নামের পাঁচটি যে নোটটা দিয়েছিল সেটা অবশ্যই এখন আপনি বলে দিবেন আমি এখানে এমডি দিলাম এখানে মিডিল নেম টা আপনাকে দিতে হবে আমি মিডিল নেম টা দিয়ে দিলাম এখানে আমি লাস্ট নেম টা দিয়ে দিলাম আপনারা অবশ্যই দিয়ে দিবেন আপনাদের যে নামটা আছে এবং আপনাদের।

আমি পরিবর্তিত করতে চাচ্ছেন আইডিটা সেই নামটা অবশ্য এখানে আপনারা দিয়ে দিবেন দেওয়ার পর আপনার নিচের দিকে চলে যাবে নিচের দিকে চলে যাওয়ার পর একখান একটি অপশন পাবেন এই যে দেখেন রিসেন্টলি কয়দিনই যে দেখতে পাচ্ছেন এই জায়গাটা আমি আপনাদেরকে দেখাচ্ছে এই জায়গাটাতে আপনার ক্লিক করে দিবেন।

এ ক্লিক করে দেওয়ার পর এখানে আপনারা কিছু অপশন পেয়ে যাবেন এই যে দেখেন চেঞ্জ চেঞ্জ চেঞ্জ আপনার করে দিবেন ক্লিক ক্লিক করে দিবেন মানে আপনার ফেসবুক আইডিটি লিলিমা নেমেছে সেটাই শুধু পরিবর্তন হবে তাতে ক্লিক করে দেওয়ার পর আপনার নিচের দিকে চলে যাবে নিচের দিকে চলে যাওয়ার পর ইউ ডকুমেন্ট সেখানে একটি অপশন পেয়ে যাবেন ইন ক্রসফায়ার ক্রসফায়ার আপনার ক্লিক করে দিবেন প্লজ ক্লিক করে দেওয়ার পর আপনার ফেসবুক আইডিতে প্রোফাইলে দেওয়া আছে।

ফেসবুক আইডির নাম ছেলেদের

সেখানে আপলোড করতে হবে তো আমরা সেই ফটোটা এখানে আপলোড করে দিচ্ছি যেটা ফেসবুক আইডিতে দেওয়া আছে অবশেষে ফটো এখানে আপলোড করব এবং অন্য ফটো যদি এখানে আপলোড করে দেন তাহলে কিন্তু আপনার নামটা পরিবর্তন।

এর জন্য অবশ্যই আপনাকে যে ফেসবুক আইডি ফটোটা আছে সেটি ডাউনলোড করতে হবে এখানে আপলোড করে দিতে হবে আমরা সেখানে নিয়ে আসছি সেখান থেকে আমি পুরোটা নিয়ে আসলাম নিয়ে আসার পর এখানে মেয়েটা আপলোড করে দিলাম এখানে আপলোড হওয়ার জন্য অবশ্য একটু টাইম দিবি আমি অপেক্ষা করবো।

আপনার পর্যন্ত সেখানে ফটোটা আপলোড হওয়ার পর আপনি এখানে একটু নিচে অপশন পেয়ে যাবেন সেন্ট পের্সেন্ট অপশনটিতে ক্লিক করে দিতে হবে তাতে ক্লিক করে দেওয়ার সঙ্গে সঙ্গে আপনার কাজ এখন শেষ এখন আপনি ফেসবুক আইডিটি কিছুক্ষণের জন্য লগআউট করে দিবেন এখান থেকে কাজটা যখন কমপ্লিট হয়ে যাবে।

প্রতিদিন ফেসবুক আইডির নাম পরিবর্তন করুন

তখন আপনারা বাহির হওয়ার পর আপনার অবশ্যই লগআউট করে দিবেন ফেসবুক আইডি কার্ড করে দেওয়ার পরও বসে আপনাকে কিছু কোন ওয়েট করতে হবে আপনার মনে হতে পারে যে এক ঘন্টার ভিতরেই নামটা চেঞ্জ হয়ে যেতে পারে কিংবা 23 ঘণ্টা সময় নিতে পারে এজন্য বলছি আপনাকে করতে হবে আপনি তিন ঘণ্টা পর আইডিটা আবার চেক করবেন চেক করে দেখবেন।

গুগোল আমার নাম চেঞ্জ করো

আপনার নামটা চেঞ্জ হয়ে গেছে তো এভাবে আশা করি আপনারা প্রতিদিনই আপনার ফেসবুক আইডির নামটা পরিবর্তন করতে পারবেন আর হ্যাঁ এখন পর্যন্ত যদি আপনার বন্ধুরা এই বিষয়টা না জানে তাদের সাথে অবশ্যই বিষয়টা আপনারা শেয়ার করবে.

তাদেরকে জানিয়ে দিন তারা যাতে খুব সুন্দর করে ফেসবুক আইডির নামটা পরিবর্তন করতে পারে এবং তারা যেন এই সমস্যা থেকে মুক্তি পেতে পারে তো সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *