প্রথম তৈরি বাংলাদেশের ব্যাটেল রয়েল গেম, গেমটি নিয়ে কিছু কথা জেনে নিন

দুবাই স্পাইনাল রিলিজ হতে যাচ্ছে বাংলাদেশি ফাস্ট ব্যাটেল রয়েল গেম। যার নাম অ্যানাইহিলেশন সত্যি বলতে এই যে ট্রেইলারটি আমি যখন প্রথমবার দেখেছিলাম তখন আমি কোনভাবেই বিশ্বাস করতে পারিনি যেতে একটি বাংলাদেশ গেম।

প্রথম তৈরি বাংলাদেশের ব্যাটেল রয়েল গেম, গেমটি নিয়ে কিছু কথা জেনে নিন

গাড়ি গেম এর গ্রাফিক্স ইউজ করা হয়েছে এন্ড গ্রাফিক্স এর মধ্যে এতটা ডিটেইল ইউজ করছে আমি কোন ভাবেই বুঝতে পারছিলাম না। যেটা একটি বাংলাদেশ গান আপনারা জানেন যে কাঁদে কিন্তু বাংলাদেশী এমন হাই গ্রাফিক্স ব্যাটেল রয়েল গেম কখন তৈরি করা হয়নি। তো আজকে ভিড়ের মধ্যে আমরা এখানে এম আই এল এস টি সম্পর্কে কথা বলব।

এই গেমের গ্রাফিক্স কেমন তাছাড়া এই গেমটি খেলার জন্য আপনার কি রকম মোবাইল দরকার আপনি কি ১ জিবি রেমে্র মোবাইল এর মধ্যে এই গেমটি খেলতে পারবেন কিনা এবং এই গেমটি কবে রিলিজ হবে সম্পূর্ণ বিস্তারিত নির্যাতনের ভিড়ের মধ্যে আমরা এখানে আলোচনা করব।

বাংলাদেশের সেরা গেম

উইকিপিডিয়া ফ্লপ করতেছে ক্রাইসিস এন্টারটেইনমেন্ট এলটিডি ফ্যাক্টরি কাজ করতে চারজন সিয়াম এন্ড সি এম হাসান যারা কিনা বাংলাদেশে গেম ডেভলপার এখন যদি এই গেমের স্টোরি কথা বলি তাহলে বলবো এই গেমে রেস্টুরেন্টে মধ্যে পৃথিবীর বাইরে থেকে এলিয়েন আসবে পৃথিবীর মধ্যে এন্ড পুরো পৃথিবী কে জব্দ করে ফেলবে এলিয়েন এর বিরুদ্ধে ফাইট করবে।

প্রথম তৈরি বাংলাদেশের ব্যাটেল রয়েল গেম, গেমটি নিয়ে কিছু কথা জেনে নিন

আর্মি এবং এখানে একটি বিষয় জানা কিন্তু সেটি হচ্ছে আর্মিরা কিন্তু এলিয়েনের সাথে সরাসরি এখানে ফাইট করবে না এলিয়েন আর যেটা করবে সেটা হচ্ছে পৃথিবীর কিছু মানুষকে তাদের কব্জায় করে নেবে এমন মানুষগুলোর সাথে এখানটায় আর্মিদের পাইড হবে বিষয়টা অনেকটা সিভিল ওয়ার এর মত আর তাছাড়া এই গেমের মধ্যে আপনার কাছে থাকবে।

ব্যাটেল রয়েল গেম ডাউনলোড

আর টি ক্যারেক্টার আমি চাইলে যে কোন ক্যারেক্টার ইউজ করে খেলতে পারবেন অ্যানসার ক্যারেক্টার গুলোর মধ্যে একটি ক্যারেক্টার নাম হচ্ছে মারিয়া আর সবথেকে ইন্টারেস্টিং কিছু আছে মারিয়া নামের মেয়েটিকে যখন ট্রেনের মধ্যে দেখানো হয়েছিল তখন তার পরনে ছিল একটি সালোয়ার-কামিজ তো সুতরাং বুঝতেই পারছেন এই গেমের এনভারমেন্ট বাংলাদেশের এনভারমেন্ট এর মত করেই ডেভলপ করা হয়েছে আর এই গেমের সব চাইতে যে বিষয়টি থেকে আমি বেশি আকর্ষিত হয়েছে সেটি হচ্ছে এই গেমের মধ্যে আমাদের বাংলার একজন লেজেন্ড।

সালমান সাকী ও দেখতে পাবেন আপনার লক্ষ্য করেছেন চিত্রের মধ্যে এখানটায় সালমান শাহের রোবটের মত করে দেন করা হয়েছে এর মধ্যে সালমান শাহ আরেকটা সেটা কিন্তু গেমের মধ্যে মূলত মানুষ নাকি রোবট যে কিনা আপনাদেরকে এখানটায় এলিয়েন এর বিরুদ্ধে ফাইট করতে হেল্প করবে আর এখানে আমার একটি বিষয় মনে হয় সেটি হচ্ছে।

আমি টিস্যুর জানিনা বাট তারপরও আমি নিজে থেকে বলতে দেরি হচ্ছে আমরা হয়তো বা এখানটায় সালমান শাহ এর ক্যারেক্টার ইউজ করো খেলতে পারবি আমার ধারণা পানিতে মিশুর বলতে পারবো না আর এই গেমে পৃথিবীর মধ্যে যে এলিয়েন গুলো আসবে সেই এলিয়েন গুলোর একটি দল থাকবে যারা নাম হচ্ছে লায়লা লায়লা ক্যারেক্টার এটি মূলত ভিলেনের হবে তবে হ্যাঁ আপনি তো লায়লা ক্যারেক্টার লুস করে খেলতে পারবে না জাস্ট দেখতে পারবেন তো যে বিষয়টি এই গেমটা কি আরও বেশি আকর্ষণীয় করে তুলেছে সেটি হচ্ছে।

নতুন গেম ডাউনলোড

এই গেমটি হচ্ছে একটি অনলাইন মাল্টিপ্লেয়ার গেম অর্থাৎ আপনি চাইলে আপনার ফ্রেন্ডের সাথে গেম খেলতে পারেন আর এখানে কি কথা বলে রাখা ভাল আপনারা চাইলে এই গেমটি অ্যান্ড্রয়েড আইওএস এবং পিসি প্লেস্টেশন এক মাসের মধ্যে খেলতে পারবে তো যাই হোক এখন আমরা কথা বলবো এই গেমের গ্রাফিক সম্পর্কে গ্রাফিক্সের।

আপনাদেরকে আমি ভিডিওর শুরুতে বলে দিয়েছি মানে কি বলব এই গেমের ট্রাফিক এতটা হাই এবং এতটা ডিটেইল ইউজ করা হয়েছে গ্রাফিক্স এর মধ্যে যেটা দেখলাম না কোনোভাবে বিশ্বাস করতে পারব না যে দিকটি বাংলাদেশের ট্রেনের মধ্যে গ্রাফিক্স থেকে সত্যি বলতে হবে আমি খুবই মুগ্ধ এন্ড এই সম্পর্কে এই গেমের ডেভলপার বলেছেন।

ট্রেনের মধ্যে যেরকম গ্রাফিক আপনারা গেমের মধ্যে হোসেন ঐরকম গ্রাফিক্স পাবেন ফিউচারিস্টিক আরও আপডেট করা হবে অ্যানিমেশন গেমের আপডেটের মাধ্যমে আমি এই গেমের একটি ম্যাপ সম্পর্কে জানতে পারি যে ম্যাপের মধ্যে এখানটায় চট্টগ্রামকে প্রেজেন্ট করা হয়েছে তো বুঝতে পারতেন এই গেমের এনভারমেন্ট বাংলাদেশের এনভারমেন্ট এর মতো করে তৈরি করা হয়েছে আর তাছাড়া গেম এর ট্রেলার দেখে আরও কিছু বুঝা যায় সেটি হচ্ছে গেমের মধ্যে এখানটায় ঢাকা-চট্টগ্রাম এবং রাঙ্গামাটিকে প্রেজেন্ট করা হয়েছে।

নতুন গেম ২০২১

আমি জানি আপনারা সবাই আমাকে কমেন্টে বলবেন যে গেমটা কি অফলাইন অনলাইন মিডিয়া কমিউনিটি বলেছি যে গেমটি চেকটি অনলাইন মাল্টিপ্লেয়ার গেম আর হ্যাঁ আপনাদের মনে এখানটায় আরো একটি প্রশ্ন আসতে পারে সেটি হচ্ছে আপনি যদি এই গেমটি অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে খেলতে চান তাহলে আপনার মোবাইলের স্পিসিফিকেশন কেমন হতে হবে সহজ ভাষায়।

ডেভলোপার বলেছে এই গেমটির যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে খেলতে চান তাহলে আপনার ডিভাইসের মিনিমাম থাকতে হবে 2 জিবি তবে হ্যাঁ যাদের মোবাইলের রেম টু জিবি রকম তাদের চিন্তার কোন কারণই নেই কারণে সম্পর্কের ডেভলপার বলেছেন এই ক্যাম্পে চাকরি লাইভ ভার্সনে ডেভেলপ করা হবে যে বাসটি আপনারা চাইলে আপনাদের 2gb রম মোবাইলের মধ্যে খেলতে পারবেন।

আর পিসির কথা যদি বলি তাহলে বলবো এই গোলাপটা বলেছেন পৃথিবীর মধ্যে নাকি এক্সট্রা অনেক কিছু থাকবে যেগুলা মোবাইল ইউজার রা পাবে না আর পৃথিবীতে যদি আপনারা এই গেমের বেস্ট পারফরমেন্স পেতে চান তাহলে আপনার পিসির অপারেটিং সিস্টেম উইন্ডোজ টেন এবং পর্যন্ত তবে ইন্টেল কোর আই সেভেন আরাম লাগবে ৮জিবি  আর গ্রাফিক্স কার্ড লাগবে।

টপ গেমস

এন্ড ভিডিও যগব১০৫০ আরে গেম ডাউনলোড করার জন্য আপনার পিসির মধ্যে অবশ্যই ২৫০ এভেলেবেল থাকতে হবে তো এখন বলব এই গেম রিলিজ ডেট অফ বার গেজেট এর জন্য আপনারা এতক্ষণ অপেক্ষা করে আছেন তবে এই গেমটি রিলিজ ডেট সম্পর্কে বলার আগে আপনাদেরকে একটা কথা বলি সেটি হচ্ছে এখন একটি অফার চলতেছে বলতে পারে সেটি হচ্ছে আপনারা যদি এখন প্লে স্টোর এর মধ্যে এলেকশন গেম।

প্রথম তৈরি বাংলাদেশের ব্যাটেল রয়েল গেম, গেমটি নিয়ে কিছু কথা জেনে নিন

তাহলে কি আপনি যখন রিলিজ হবে তখন আপনারা গেমের মধ্যে অনেকেই ফ্রিতে পাবেন তো দেরি না করে এক্ষুনি গিয়ে ফ্রি রেজিস্ট্রেশন করে আসুন এন্ড ন্যাশনাল ডেভলপমেন্ট বলেছেন এই গেমটি তিন থেকে চার মাসের মধ্যে রিলিজ হবে যদিও উনি নির্দিষ্ট কোন ডেট বলেনি তারপরও নিয়ে কি বলেছে শুধু মাত্র।৩ থেকে ৪ মাসের মধ্যে এই গেমটি আমরা খেলতে পারবো।

ভালো গেম

সত্যি বলতে আমি এই দিনটির জন্য অনেক অনেক এক্সাইটেড আপনার কারাগারে ছেলেটা বলছে আমাকে কমেন্ট করে জানাবেন এই গেমের গ্রাফিক্স এনভারমেন্ট গেমের মধ্যে সালমান শাহ এর ক্যারেক্টার ইউজ কর আর সবকিছু মিলে আমাকে জাস্ট অস্থির লাগছে আপনার কাছে কেমন অবশ্যই কমেন্টে জানাবেন আর হ্যাঁ যখনই একদিন রিলিজ হবে তখনই এই গেমটির গেম-প্লে পেয়ে যাবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *