ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করার নিয়ম

আসসালামু আলাইকুম আজকের এই পোস্টটি আমি আপনাদেরকে দেখাবো যে কিভাবে ফেসবুক আইডি ভেরিফাই করতে হয়।

তো অনেক ফেসবুক আইডি অথবা ফেসবুক পেইজে পাশে দেখবেন সেখানে থাকে অর্থাৎ ফেসবুক আইডি ফেসবুক পেজ ভেরিফিকেশন করা আছে আপনার যদি ফেসবুক আইডি থেকে ফেসবুক থাকি সেখানে কিভাবে।

ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করার নিয়ম

আপনি ভেরিফিকেশন এর জন্য এপ্লাই করবেন এবং আপনার ফেসবুক আইডিতে কিভাবে  ভেরিফিকেশন আনা যায়, এর জন্য কি কি লাগবে। সবকিছু এই পোস্টটি  আলোচনা করা হবে।

এর জন্য এপ্লাই করতে হলে কোন প্রকার ভুল করা যাবেনা তাই আপনার ভিডিওটা একটু নাচেন একটু মনোযোগ দিয়ে দেখার চেষ্টা করবেন চলুন শুরু করি আজকের ভিডিও ব্লু ভেরিফিকেশন বেহেস্তের ফর্মটা সাবমিট করার জন্য আমরা কি করব সবার প্রথমে ফেসবুকে চলে আসবো তো ফেসবুকে চলে আসার পর আপনি এখান থেকে থ্রি ডট মেনুতে ক্লিক করবেন তারপর এখান থেকে হেল্প সেন্টার লেখা রয়েছে।

ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করার নিয়ম

ফেসবুক ভেরিফাই করার নিয়ম

ক্লিক করতে হবে তখন এই অপশনে ক্লিক করব ফেল ফেসবুকের যে হেল্প সেন্টার টা রয়েছে সেটা ওপেন হবে আমরা যে কাজটা করব এখান থেকে স্যার অপশনে যাব এবং সার্চ অপশনে আমরা দেখব যে রিকুয়েস্ট দেখে দেখলাম। যে রিকুয়েস্টে ব্লু ভেরিফিকেশন ব্যস্ত দেখলাম যে এখানে চলে এসেছে যে রিকুয়েস্ট এদিকে সন্দেশ জাস্ট ট্রাই অক্সান টার উপরে টাচ করব।

এরপর এইখানে কয়েকটা কোশ্চেন এখানে রয়েছে আপনি যে কাজটা করবেন যে হাউ ডু আই রিকোয়েস্ট ব্লুবেরি ফাইলস অন ফেসবুকে আপনি কি করবেন এই অপশনটা টাচ করবেন তারপর দেখবেন যেখানে লেখা রয়েছে যে কাজটা করলে দেখবেন যেখানে এরকম একটা লেখা কিছু লেখা ওপেন হবে এরপর যে কাজটা করবেন এইখান থেকে হাউ ডু আই ভেরিফাই।

পেজ ব্লু ভেরিফাই করার নিয়ম

রিকুয়েস্ট স্পেলিং আউট ফ্রম আপনার যে কাজটা করবেন এবং লেখা রয়েছে এটার উপর টাচ করলে এরকম একটা ফ্রম ওপেন হবে আপনি যে কাজটা করবে এখান থেকে রিকুয়েস্ট ভেরিফিকেশন বেস্ট অপশন থেকে যে ভেরিফিকেশন টাইপ এখান থেকে আপনারা ফেসবুক পেজ নাকি প্রোফাইল তো সেটা সিলেক্ট করে দিতে হবে।

আমি যেখান থেকে প্রোফাইল ভেরিফাই করতে তার জন্য এখান থেকে প্রোফাইল সিলেক্ট করব তারপর এখানে রয়েছে যে প্রোফাইল ফেসবুক প্রোফাইল শৃঙ্ক মানে আপনার ফেসবুক প্রোফাইল লিঙ্ক টা এখানে পেস্ট করে দিতে হবে এরপর আপনি এখানে এসে পেস্ট করে দিবেন আপনি যে লিঙ্ক দিতে হবে আমাদের ফেসবুক আইডির লিঙ্কটা দেওয়ার পর এখান থেকে এখানে লেখা রয়েছে।

ফেসবুক নাম ভেরিফাই

যে সেলেক্ট এ কেটগোরি ফর দ্যা ফেসবুক পেজ প্রোফাইল ফেসবুক আইডির এখানে এখানে আপনি যদি আমি যে এশিয়ান হয়ে থাকেন সেক্ষেত্রে মিউজিক দিতে পারেন এন্টারটেইমেন্ট হয়ে থাকলে সেগুলো দিতে পারেন গেমার হয়ে থাকলে এটা সিলেট করতে পারেন অথবা আদার সিলেক্ট করতে পারেন যদি সাধারন কোন।

হয়ে থাকেন তো সেই ক্ষেত্রে আদার সিলেক্ট করবেন এরপর এখানে লেখা রয়েছে যে হুইচ কান্ট্রি ইজ দিস এন্ট্রি ফর্ম মানে আপনি কোন দেশ থেকে ফর্মটা সাবমিট করতে চান সেই ক্ষেত্রে আমি যেহেতু বাংলাদেশের রয়েছে তো সেই ক্ষেত্রে খানে বাংলাদেশ টা লিখে দিব এরপর এখানে রয়েছে যে আপনার ফটো আইডি কার্ড দিতে হবে এখানে একটা জিনিস আমি আপনাদেরকে বলে।

দেই সেটা হলো এখানে আপনার ভোটার আইডি কার্ড অথবা আপনারা যদি ড্রাইভিং লাইসেন্স থাকে সেটা দিতে পারবেন অথবা আপনার পাসপোর্ট থাকলে সেটা দিতে পারবেন এই ক্ষেত্রে পাসপোর্ট আপনার ভোটার আইডি কার্ড দেওয়ার ক্ষেত্রে আপনার ভোটার আইডি কার্ডের সামনের অংশ দিয়ে ছবি তুলবেন সেটা চেষ্টা করবেন একদম crystal-clear ছবি তোলার জন্য।

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন

মানে একদম পরিষ্কার ছবি তোলার জন্য আরেকটা জিনিস লাগবে সেটা হলো যে আপনার ভোটার আইডি কার্ডের নাম সে নামের সাথে যেন আপনার ফেসবুক আইডির মিল থাকে এবং যে ডেট অফ বার্থ টা আপনার ভোটার আইডি কার্ডে থাকবে সেটার সাথে যেন আপনার ফেসবুক আইডির মিল থাকে তবে এই জিনিসগুলো কিন্তু লাগবে তারপর আপনি এখান থেকে চলে অপশনে ক্লিক করবেন এরপর এখান থেকে ব্রাউজার এ ক্লিক করবেন।

এরপর আপনার যে ছবিটি তুলেছেন তো সেইটা আপনার গ্যালারি থেকে ডিলিট করে দিবেন এই ক্ষেত্রে আমি এখান থেকে ফটো গ্যালারিতে চলে যাচ্ছে গ্যালারিতে গিয়ে আমি এখান থেকে আমার যে ভোটার আইডি কার্ডের ছবি রয়েছে সেটা আমি এখান থেকে সিলেট করে দিব তো ভোটার আইডি কার্ডের ছবি রূপবান ছবি ডিলিট হয়ে গেছে আবার এখান থেকে কান্ট্রি বাংলাদেশ টা লিখে নিচ্ছে এরপর যে কাজটা করবেন।

ভেরিফাই কি

এখানে রয়েছে যে প্লিজ শেয়ার ফেসবুক পেজ প্রোফাইল ছবির ফাইট মানে কি জন্য আপনার ফেসবুক আইডিটা তো আপনার ফেসবুক পেজ ভেরিফাই করতে যাচ্ছেন তো সেই ক্ষেত্রে এইখানে আপনারা যে জিনিসটা লেখা লাগবে এটা আপনি আমি একটা জায়গায় লিখে নিয়েছি আপনি চাইলে আমার টা দেখে দেখে লিখে লিখে নিতে পারেন এই যে লেখা রয়েছে।

এটা আপনি চাইলে কপি-পেস্ট করতে পারেন ভিডিও ডেসক্রিপশন বক্সে লেখা রয়েছে মানে আপনি কি জন্য আপনার ফেসবুক আইডি ভেরিফাই করে যাচ্ছেন সেটা ইংলিশে লিখতে হবে আমি এখানে লিখে দিয়েছে যাবে।

ফেসবুক ভেরিফাই করার নিয়ম

Following1 রোজ মাল্টিপল প্ল্যাটফর্ম বাট মানে এটা আমি যে জিনিসটা লিখছি সেটা হলো যে আমার অনেকগুলো ফান ফলোয়ার রয়েছে কিন্তু সেই ক্ষেত্রে আমার যে আইডিটা রয়েছে এরকম আরো আইডি ফেসবুকে রয়েছে যেহেতু আমার আইডিটা অরিজিনাল আইডি সেজন্য এটা নিয়ে ভেরিফাই করতে যাচ্ছে এবং আমার ফেসবুক আইডি আমার ফেসবুকের সব নিয়মকানুন সবকিছু মেনে চলে তো সেজন্য আমার ফেসবুক আইডি ভেরিফাই করতে চাচ্ছি আমি এখানে জাস্ট পেস্ট করে দিব আপনি চাইলে।

আপনি আপনার মত করে যাবে কি জন্য আপনার ফেসবুকে আসলে ভেরিফাই করতে চাচ্ছেন সেটা এখানে ইংলিশে লিখে দেবেন এরপর এখানে রয়েছে লিস্ট মানেটা অপশনাল মানে এই জিনিসটা হল যে আপনার যদি কোন ইউটিউব চ্যানেল থেকে অথবা আপনার যদি কোন ওয়েবসাইট থাকে তো সেই ওয়েবসাইটের লিংক টা আপনাকে দিতে পারেন।

ভেরিফাই অর্থ কি

তাকে এখানে অ্যাডিশনাল কমেন্টস মানে আর কিছু বলতে চাইলে এখানে লিখে দিতে পারেন এই যে আপনি এত কিছু লিখলেন আপনি একটু আরেকবার চেক দিবেন তো সবকিছু একদম ঠিকঠাক আছে কিনা তারপর যে কাজটা করবেন এখান থেকে জেন্ডার অফসন অপশনে যখন ক্লিক।

এই যে এত কিছু লিখলে নিজে এই ফর্মটা ফেসবুকে সাবমিট হয়ে যাবে তোদের সঙ্গে আমাদের ফর্মটা কিন্তু ফেসবুকে সাবমিট হয়ে গেল এইটা যে কাজটা করবে ফেসবুক এটার রিভিউ করে দেখবে তো রিভিউ করে দেখার পর সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে ফেসবুক আপনার আইডিটা অথবা আপনার পেইজটা ভেরিফাই করে দিবে এই ক্ষেত্রে একটা কথা বলে রেখে সেটা হল।

ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফাই করার নিয়ম

সবারই ফেসবুক আইডি কিন্তু ফেসবুকে এখনে ভেরিফাইড করে না শুধুমাত্র সেলিব্রিটি রিসান বাবু এমন পারসন ভার্শন জানাশোনা লোক ফলোয়ার বেশি এরকম লোকের ফেসবুক আইডি কিন্তু সাধারণত ফেসবুক ভেরিফাই করে থাকে তাছাড়া আপনি যে ডকুমেন্ট সাবমিট দিবেন সেটা সাথে যেমন আপনার ফেসবুক আইডিটা মিল থাকে এবং আপনার ফেসবুক আইডিতে যদি কোন প্রকার সমস্যা না থাকে তাহলে আমার মনে হয়।

ফেসবুক ব্যাজ কি

আপনার ফেসবুক আইডি ফেসবুক ভেরিফাই করে দিবে এবং আপনার ফেসবুক আইডি ভেরিফাই হয়েছে কিনা আপনি নিশ্চিত হতে আপনাকে ফেসবুকে একটা মেইল করে দিবো তো আপনার ফেসবুক আইডিতে আপনার এখানে নোটিফিকেশন দেখতে পারবেন যে আপনার ফেসবুক আইডি ভেরিফাই হইছে কিনা এই ভাবে মূলত আসলে ফেসবুক আইডি ভেরিফাই করতে হয় তা আশা করি আপনারা।

যদি পোস্ট ভালো লাগে, পোস্টটিতে একটি  কমেন্ট করে দিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *