ফেসবুক এবং মেসেঞ্জারের অন্যের পাঠানো মেসেজ ডিলিট করে দিলে আবার কিভাবে ব্যাক আনবেন।

আসসালামুআলাইকুম, বন্ধুরা আশা করছি সকলে ভালো। আছেন বন্ধুরা আপনাদের ভিতরে অনেকেই জানতে চেয়েছিলাম যে আমি যদি আমার মেসেঞ্জার থেকে কোন কনভারসেশন ডিলিট করে। দেই তাহলে সেটা কি কোন ভাবে ফেরত আনতে পারব কিনা।

অথবা আমার বন্ধুবান্ধব ফ্যামিলি মেম্বাররা অথবা প্রিয়জনের ফোনের ভিতরে সে যদি তার মেসেঞ্জার থেকে কোন কনভারসেশন ডিলিট করে দেয় তার মানে ইনবক্স থেকে যদি সেই কনভারসেশন ডিলিট করে দেয় তাহলে আমি সেই মেসেজটি কি দেখতে পারবো কিনা। বন্ধুরা আজকের এই ভিডিওতে আমি আপনাদেরকে দেখিয়ে দেবো কিভাবে আপনি আপনার মেসেঞ্জার থেকে ডিলিট হয়ে যাও আবার ডিলিট করে দেওয়া।

ফেসবুক এবং মেসেঞ্জারের অন্যের পাঠানো মেসেজ ডিলিট করে দিলে আবার কিভাবে ব্যাক আনবেন।

যে কনভারসেশন গুলো রয়েছে সেটা হোক অনেক আগের তারমানে আপনি ফেসবুক খোলার পর থেকে যে মেসেজগুলো করেছেন যে মেসেজগুলো প্লিজ ডিলিট করে দিয়েছেন সেই ম্যাসেজ গুলো আপনি সাড়া দিতে পারবেন কিভাবে কাজটি করবেন বিস্তারিত আজকের এই ভিডিওটিতে দেখিয়ে দিব।

ওয়েলকাম বিভাস ফেসবুক খোলার শুরু থেকে নিয়ে শেষ পর্যন্ত আপনি যেই ম্যাসেজ গুলো পড়েছেন এবং মেসেজগুলো ডিলিট করে দিয়েছেন সে ডিলিট করা মেসেজ গুলো দেখার জন্য আপনাদের যে কাজটি করতে হবে আপনার ফোন থেকে চলে যেতে হবে ফেসবুক ব্রাউজার এবং আপনি যে আইডি ডিলিট হওয়া মেসেজ গুলো দেখতে চান সে আইডিতে লগইন করতে হবে আইডি লগইন করার।

ফেসবুক এবং মেসেঞ্জারের অন্যের পাঠানো মেসেজ ডিলিট

ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায়

পর আপনারা যে কাজটি করবেন এখান থেকে ছয় মাসে ক্লিক করবেন সেটাতে ক্লিক করার পরে এখান থেকে চলে যাবেন সেটিংসে ভিতরে সেটিংস এ যাওয়ার পরে আপনারা এখানে দেখতে পারবেন এরকম ইন্টারফেস চলে আসছে আপনার একটু নিচে যাবেন নিচে গেলে দেখতে পারবেন 1 ইউর ইনফর্মেশন নামের একটি অপশন রয়েছে।

আপনার এখান থেকে এক্সপ্রেস ইউর ইনফর্মেশন অপশনটিতে ক্লিক করবেন যাতে ক্লিক করার পরে দেখতে পারবেন আপনাদের সামনে চলে আসবে এখানে দেখতে পাচ্ছেন ডাউনলোড ইউর ইনফর্মেশন আপনার এখান থেকে ডাউনলোড করলে দেখতে পারবেন নিচে অনেকগুলো অপশন চলে আসছে.

আদা করেছেন এভরিথিং আপনি এখান থেকে দেখতে পারবেন ইতিপূর্বে আপনি যা যা করেছেন তার মানে আপনার এটা যদি আপনার প্রিয়জনের ফেসবুক অ্যাকাউন্ট থাকে তাহলে আপনি কিন্তু আপনার প্রিয়জনের ফেসবুক দিয়ে সে কি কি করেছে মেসেঞ্জারে কার সাথে মেসেজ করেছিল যে মেসেজগুলো ডিলিট করে দিয়েছে সেই ম্যাসেজ গুলো সহ কাকে পোস্ট করেছে।

ফেসবুক আইডি লিংক

লাইক করেছে কোন গ্রুপে জয়েন করেছে এভরিথিং কিন্তু আপনি এখান থেকে দেখতে পারবেন আপনি চাইলে এখান থেকে যেগুলো দরকার সেগুলো কিন্তু এখান থেকে উঠিয়ে দিতে পারেন যেহেতু আমাদের সবথেকে মোস্ট ইম্পরট্যান্ট বেশি দরকার হলে এখানে মেসেঞ্জারে মেসেজ গুলো দেখা তাই আমরা মেসেঞ্জারে মেসেজ এই অপশনটি দেখে তার মানে এই অপশনটি রেখে আমরা বাকি অপশন গুলো কে সিলেক্ট করে দেব।

এখান থেকে দেখতে পাচ্ছেন অল এখান থেকে ডিলিট হলে ক্লিক করলাম এবার এখানে দেখতে পাচ্ছেন ম্যাসেঞ্জারে ম্যাসেঞ্জার টিক টিক মার্ক দিয়ে দিলাম এবার নিচের দিকে চলে যাবে নিচের দিকে গেলে দেখতে পারবেন ক্রিয়েট ফাইল নামে থেকে ক্রিয়েট ফাইল এ ক্লিক ক্লিক করলে দেখতে পারবেন এটা পেন্ডিং থাকবে তার মানে ফাইল তৈরি হতে কিছু সময় লাগবে যেহেতু আপনার ফেসবুকের সকল ইনফরমেশন গুলো ফেসবুক এক জায়গায় করে সেটা আপনাকে ফাইল আকারে সুতরাং এখানে কিছু সময়।

ফেসবুক আইডি ডিলিট করলে কি হয়

অপেক্ষা করবেন বন্ধুরা কিছু সময় অপেক্ষা করার পর আপনারা এখান থেকে দেখতে পারবেন নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে যে দেখতে পাচ্ছেন এখানে ইউর ফেইসবুক ইনফর্মেশন ফাইল রেডি টু ডাউনলোড আপনার এখান থেকে নোটিফিকেশন এটিতে ক্লিক করবেন এখানে ক্লিক করলেই দেখতে পারবেন আপনাদের সামনে ঠিক এরকম একটি ইন্টারফেস চলে আসবে দেখতে পাচ্ছেন এখানে কিন্তু পেন্ডিং লেখা ছিল এবার কিন্তু ডাউনলোড চলে আসছে এখানে ফাইলটির প্রপার্টিস হলো ।

১.৪ জিবি তার মানে অনেক বড় একটি ফাইল আমার এখানে রেডি হয়েছে তো এখান থেকে আমি ডাউনলোডে ক্লিক করলাম ডাউনলোড এ ক্লিক করলে দেখতে পারবেন আপনাদের সামনে এরকম একটি অপশন চলে আসবে এবার এখানে আপনাকে আপনার ফেসবুক আইডিটি লগইন করতে বলবে এটা আপনার ব্রাউজারে যদি ফেসবুক আইডি লগইন করে না থাকে।

ফেসবুকে ডিলিট হয়ে যাওয়া ছবি

তাহলে অপশনটি আসবে আর যদি লগইন করার থাকে তাহলে কিন্তু এই অপশনটি আসবে না যে তোমার লগইন করা নেই তাই এখানে ব্রাউজার এর ভিতরে আমার আইডিতে লগইন করে বন্ধুরা দেখতে পাচ্ছ এখানে লগইন করার সাথে সাথে কিন্তু এটা দেখতে পাচ্ছেন একটি জিপ ফাইল ডাউনলোড হতে যাচ্ছে তো এখান থেকে আমি ডাউনলোডে ক্লিক করলাম ডাউনলোড এ ক্লিক করলেই কিন্তু এই ফাইলটি ডাউনলোড শুরু হয়ে গেল দেখতে পাচ্ছেন দেড় জিবি রেক্টিফাই এখানে এই ফাইলটি ডাউনলোড হয়ে গেলে

আইলার ভিতরে জিপ ফাইল এর ভিতর আপনি আপনার ফেসবুকের সকল ইনফরমেশন পেয়ে যাবেন ডিলিট করা মেসেজ ছবি ভিডিও যা যা সেন্ড করেছিলেন এভরিথিং আপনি এখানে পেয়ে যাবেন বন্ধুরা দেখতে পাচ্ছি না কেন আমি ফাইলটি ডাউনলোড করে নিয়েছি এটা একটা জিপ ফাইল তাই আপনাদের যে কাজটি করতে হবে রেস্টরে কি আপনারা ইএস ফাইল ম্যানেজার এই অ্যাপটি ইনস্টল করবেন ইন্সটল করে আপনারা অ্যাপটি ওপেন দিবেন অ্যাপটি ওপেন দিলে আপনাদের সামনে রকম অপশন আসবে আপনার এখান থেকে এলাম দিয়ে দেবে নেওয়ার পরে।

এখানে দেখতে পাচ্ছেন যে এখানে ফোল্ডার রয়েছে তো এখান থেকে আমি ইন্টারনাল স্টোরেজে ঢুকলাম ইন্টারনাল স্টোরেজে ঢোকার পরে এখান থেকে আমি চলে যাব ডাউনলোড এর ভিতর যে তোমার ফাইলটি ডাউনলোড এর ভিতরে রয়েছে বন্ধুর এখান থেকে ডাউনলোড এর ভিতরে চললাম ডাউনলোড এর ভিতরে ঢোকার পরে এখান থেকে আমি জিপ ফাইল যে ফাইলটি ডাউনলোড করেছিস এ ফাইল থেকে খুঁজে বের করবো বন্ধুরা দেখতে পাচ্ছেন এই যে এই ফাইলটা মধ্যে কাজটি করবে।

মেসেঞ্জার ভ্যানিশ মোড

এখান থেকে ফাইল এর উপরে ক্লিক করব ফাইল এর উপরে ক্লিক করলে দেখতে পারবেন যে এর ভিতরে কি কি রয়েছে সেই জিনিস গুলো এখানে চলে আসবে সেই ফোল্ডার গুলো এখানে চলে আসবো না দেখতে পাচ্ছেন এখানে আমি কি কি জিনিস দাউন লোড দিয়েছিলাম সেটা কিন্তু এখানে চলে আসছে একটা হচ্ছে মেসেজ আরেকটা হচ্ছে ফটো এন্ড ভিডিও তো আপনার এখান থেকে ফটোতে ক্লিক করেন।

এখান থেকে আপনি দেখতে পারবেন কি কি ফটো এবং ভিডিও আপনি ফেসবুকে আপলোড করতে পেরেছিলেন এবার দেখুন এখান থেকে চলে গেলাম বেঁকে বেঁকে যাওয়ার পরে দেখতে পাচ্ছেন ম্যাসেজে ম্যাসেজে ক্লিক করার পরে এখানে দেখতে পারবেন যে আপনি কোন কোন মেসেজ কে পাঠিয়েছে সেটা কিন্তু এখান থেকে দেখতে পারবেন এখানে দেখতে পারেন।

ইনএক্টিভ ফ্রেন্ড

ইনবক্সে ক্লিক করার পর এখানে দেখতে পাচ্ছেন নাম এখানে চলে আসছে আপনি কার সাথে চ্যাট করেছিলেন সেই নামগুলো কিন্তু এখানে চলে আসছে তো এখান থেকে দেখুন যে আমি একটি ফোল্ডারে ঢুকলাম ঢোকার পর এখানে দেখেছি ফাইলটিতে ক্লিক করলাম ক্লিক করার পর এখানে দেখতে পাচ্ছেন অনেকগুলো অপশন চলে আসছে তো এখান থেকে আমি গুগল ক্রোম সিলেক্ট করলাম গুগল ক্রোম সিলেক্ট করলে দেখতে পারবেন।

ফেসবুক এবং মেসেঞ্জারের অন্যের

যে আমি চ্যাট করেছিলাম সেই চ্যাটিং গুলো এখানে চলে আসবে বন্ধুরা আপনারা এই মুহূর্তে যেটা দেখতে পাচ্ছেন এটা কিন্তু আমার কনভারসেশন এখানে দেখতে পাচ্ছেন বাবু ভাই উনি আমার বড় ভাই ওর সাথে আমি চ্যাটিং করেছিলে।

ফেসবুকে মেসেজ যায় না কেন

সেই কনভারসেশন কিন্তু এখানে চলে আসছে যেমন দেখতে পাচ্ছি এখানে আমি কি লিখেছি এবং সে কি কি লিখেছে কি রিপ্লাই দিয়েছে এখানে কিন্তু সফল কিছু আপনি দেখতে পাচ্ছেন এখানে দেখতে পাচ্ছেন আমি তার সাথে যা চ্যাট করেছি সকল কিছু এখানে চলে আসছে দেখুন এখান থেকে বেঁচে গেলাম বেঁচে গেলি দেখতে পাচ্ছেন এই ফোল্ডারে ভিতরে কিন্তুক নামের একটি অপশন রয়েছে।

ঢুকলে আপনি দেখতে পারবেন যে এইখানে কোন কোন ফটোগুলো তাকে আমি পাঠিয়েছিলাম বন্ধুরা ঠিক এভাবে আপনি আপনার প্রিয়জনের ফেসবুকের মেসেঞ্জারে ডিলিট হওয়া মেসেজ গুলো দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *