সিম কার্ড লক না করলে যে সমস্ত বিপদে পড়তে পারেন

আশাকরি সকলে অনেক ভালো আছেন একটা বারও কি ভেবে দেখেছেন আপনার হাতে থাকায় স্মার্টফোনে যদি চুরি হয়ে যায়, তাহলে চোর কিন্তু আপনার পড়ে থাকা সিম কার্ড খুলে নিয়ে বিভিন্ন রকম প্রতারণা করতে পার।

সিম কার্ড লক না করলে যে সমস্ত বিপদে পড়তে পারেন

যেমন আপনার নাম্বার থেকে আপনার ফ্যামিলির সনে মেম্বারদের কে কল দিয়ে বলতে পারে যে আপনি বিপদে পড়েছেন এখন টাকা দরকার চুষে খেতে কিন্তু কিছু টাকা তারা হাতিয়ে নিতে পারে পাশাপাশি আপনার সিম দিয়ে যদি আপনার ফেসবুক একাউন্ট অথবা যদি আপনার অন্য কোনো সোশ্যাল মিডিয়ার একাউন্ট খোলা থাকে তাহলে সেখান থেকে কিন্তু খুব সহজে অ্যাক্সিস করে নেয়া যাবে।

অনেক গুরুত্বপূর্ণ বিষয়

সেখানে কিন্তু আপনি একটা ক্ষতির সম্মুখীন হবেন আরো অনেক গুরুত্বপূর্ণ বিষয় থাকে আমাদের তেমন আমাদের চিনতে যদি কোন মোবাইল ব্যাংকিং একাউন্ট না থাকে যেমন বিকাশ আছে নগদ আছে ডাচ-বাংলা আছে এসমস্ত এখনো কিন্তু আমরা স্কুল থেকে সেজে দিয়ে আপনার চিন্তা চুরি হয়ে যায়। নাম্বারটা কার কাছে থাকে তাহলে খুব সহজে কিন্তু এটা অ্যাকসেপ্ট করে নিবে।

সিম কার্ড লক না করলে যে সমস্ত বিপদে পড়তে পারেন

তারা এবং নিয়ে আপনার যে ব্যাংকে একাউন্ট আছে আমি মোবাইল ব্যাংকিং এর অ্যাকাউন্ট আছে সেটা কিন্তু খুব সহজেই তারা নিজের করে অর্থ হাতিয়ে নেবে তো বুঝতেই পারছেন না কতটা ভয়াবহ থেকে এড়াতে আপনাকে যেটা করতে হবে সেটা হচ্ছে।

আপনি যদি সিমটা লক করতে পারেন

চিন্তা আপন করে নিতে হবে আপনি যদি সিমটা লক করতে পারেন তাহলে আপনার এ ধরনের কোনো সমস্যায় পড়তে হবে না তো যাই হোক আজকের ভিডিওতে আমি আপনাদের দেখাবো যে কিভাবে আপনার ফোনের সিম কার্ডটির লক করবেন তো পুরো রাস্তা দেখাও আজকের ভিডিওটিতে আশা করি আপনাদের ভালো লাগবে চারটা আপনার সময় নেবে একটু দেখবেন তো চলুন শুরু করা যাক।

তবে একটা কথা অবশ্যই গঠিত হচ্ছে আপনি যদি এখনও পর্যন্ত আমার চ্যানেলটিকে সাবস্ক্রাইব না করে থাকেন তাহলে এখনি সাবস্ক্রাইব করে পাশের বেল আইকনটিতে প্রেস প্রতিবেদন রচনা বই পেতে পারেন আমরা চলে যাব।

ফোনে প্রাইভেসি

সেটিং এ আসার পর এইখানে আপনাদেরকে বলে রাখি ম্যাক্সিমাম ফোনে প্রাইভেসি অফ সঞ্জয় অফার দিচ্ছে অপশনটিতে সিম লক বলে একটা অপশন পাবেন যারা খুঁজে পান না তাদেরকে আমি বলব যে এত ঝামেলা করার দরকার নেই আপনারা দেখতে পাচ্ছেন সার্চ বক্সে লিখবেন আমি লিখেছি আপনাদের এখানে আমাদের এসেছে কিন্তু চলে আসবে এখন এই অপশনটি তা আমরা সিলেট করে নিব করেছে সে দেখতে পাচ্ছে না।

এখানে কিন্তু এটা আমাদের রয়েছে অর্থাৎ সিম কার্ড লক এর অপশনটা অপারেশন এটা আমরা এখন অন করে নেবে এখানে আমাদের এখানে সিম কার্ড লক এস্ট অর্থাৎ আমাদেরকে পাসওয়ার্ড দিতে হবে এখন বলতে পারেন যে ৫০০ টাকা কোথায় পাব আপনাদের কিছু বলে রাখি যে ম্যাক্সিমাম স্পিড কিন্তু ১২৩৪ থাকে ঠিক আছে প্রথমত আমাদের।

১২৩৪ দিয়ে থাকে সেটা করে নিতে হবে তো আমি খাইয়ে দিচ্ছি ১২৩৪ ওকে ওকে দিব ওকে তো আমি প্রিন্টার সেটআপ করে নিলাম এখন অনেকে বলতে পারেন এই j4 করে একটা পিন অর্থাৎ১২৩৪এটা তো সবাই জানে তাহলে আমার সিম কার্ড কিভাবে সিকিউর থাকবে এজন্য আপনাকে যেটা করতে হবে প্রিন্টার চেঞ্জ করে নিতে হবে অর্থাৎ আপনার ইচ্ছামত তিনি নিবেন।

আমাদের এজেন্ট সিম কার্ড পিন

যে তিনটা কেউ জানে না তো এখন আমরা এজেন্ট সিম কার্ড পিন এই ঈদের পরে এখানে আমরা যে তিনটা প্রথমে দিয়েছি 1234 এই করতাম রেখা দিয়ে দিব যেদিন নিউ সিম কার্ড পিন অর্থাৎ আমাদের নতুন যে ব্যবসা আমরা সেটাপ করতে চাচ্ছি সেই প্রিন্ট আমার এখানে দিয়ে দেবো ঠিক আছে আমরা এখন নতুন পিন নাম্বারটা দিয়ে দিচ্ছি ওকে দেয়ার পরদিন আবারও কি অপশন আছে।

ওখানে থেকে ঈদের পরে আমরা যে নিউ প্রিন্টার দিলাম সে প্রিন্ট এখানে কনফার্ম করতে হবে ওকে আমি এখন কনফার্ম করার জন্য আবারও পিন নাম্বারটা দিয়ে দেবো দেয়ার পরে দেখতে পাচ্ছেন ওকে বলে দিব।

উদ্দেশ্য সাধিত স্ত্রীবাচক সিম কার্ড পিন চেঞ্জ সাকসেসফুলি ওকে তো দেখতে বলেন খুব সহজেই কিন্তু আমাদের সিম কার্ডের পিন নাম্বার টা চেঞ্জ করে নিয়েছি এখানে কিছু গুরুত্বপূর্ণ কথা আমি আপনাদেরকে বলে নেই সেটা হচ্ছে যে আপনি যখনই আপনার ফোনটা কে অফ করে অন করবেন তখন অন করার সাথে সাথে কিন্তু আপনার এই সিমের পিন নাম্বারটা আপনাকে দিতে হবে।

সিমের পিন নাম্বারটা দেয়া

যে তো আপনি সিমের পিন নাম্বারটা প্লিজ সেটআপ করে নিয়েছেন তো যদি সিমের পিন নাম্বারটা দেয়ার সময় আপনাদের কোন ভুল হয় ভুল করেন তাহলে কিন্তু সমস্যা আছে বাট একেবারে পারমেন্ট সমস্যার তারা আপনি এটাকে বা পরবর্তীতে পাস নাম্বার দিয়ে অর্থাৎ প্রত্যেকটা সিম কার্ডের যে আপনার কাগজপত্র রয়েছে সেখানে কিন্তু পাগলের নাম্বার আছে সেই নাম্বারে আপনি ভ্যারিফিকেশনে নিতে পারেন করে আমি আপনাকে বলব।

সিম কার্ড লক না করলে যে সমস্ত বিপদে পড়তে পারেন

এর চেয়ে পিন নাম্বারটা প্লিজ সেটআপ করলেন সেই পিন নাম্বার টা অবশ্যই একটা গোপন জায়গায় লিখে রাখবেন যাতে পরবর্তীতে আমাদের কোন ঝামেলা না হয় অনেকে ঝামেলা মনে করতে পারেন বাট আমি মনে করি এখানে ঝামেলা থাকলেও এখানে সিকিউরিটি বেশি অর্থাৎ আপনার সিম টা সম্পূর্ণ সিকিউরিটি অর্থাৎ যে চুরি করি না কেন এইটা আপনি ছাড়া কেউ আর অন করতে।

তো নিশ্চয়ই বুঝে গেছেন এই দুইটার উপকারিতা কতটুকু তো যাই হোক আমার মনে হয় এটা সবারই করা উচিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *